২৪ জানুয়ারি ২০২০

ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে প্রস্তুত বাটলার

বাটলার - ছবি : সংগ্রহ

মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ইনজুরি আক্রান্ত অধিনায়ক ইয়োইন মরগান যদি সুস্থ হয়ে উঠতে না পারেন তবে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে প্রস্তুত আছেন বলে মন্তব্য করেছেন জস বাটলার।
শুক্রবার সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে পিঠের ইনজুরির কারনে মরগান ও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় মাঠ ছাড়তে বাধ্য হন।
সহ-অধিনায়ক বাটলারও বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে উইকেটের পিছনে দায়িত্ব পালন করতে পারেননি। তবে বর্তমানে পুরোপুরি ফিট বাটলার জানিয়েছেন নেতৃত্বের দায়িত্ব আসলে তা পালনে পুরোপুরি প্রস্তুত তিনি। এ সম্পর্কে বাটলার বলেন, ‘আশা করছি মরগান খেলতে পারবে। তার ও জেসনের স্ক্যান রিপোর্টের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। অবশ্যই তাদের সুস্থতা কামনা করছি।’

তবে তিনি একইসাথে জানিয়েছেন মরগান সময়মত সুস্থ হয়ে উঠতে না পারলে ইংল্যান্ডের মানসিকতায় কোন ধরনের পরিবর্তন আসবে না। বাটলার বলেন, ‘আমরা মরগানের অধীনে দীর্ঘদিন খেলেছি। আমি মনে করি সে একজন দুর্দান্ত অধিনায়ক। সহ-অধিনায়ক হিসেবে তার কাছ থেকে কিছুটা হলেও শেখার চেষ্টা করি। ম্যাচ সম্পর্কে তার সাথে আমার অনেক কথা হয়। আমাদের চিন্তাধারার মধ্যে বেশ মিল রয়েছে।’

রয় ও মরগান শেষ পর্যন্ত সাউদাম্পটনে খেলতে না পারলে টেস্ট অধিনায়ক জো রুটকে ব্যাটিং অর্ডারে উঠিয়ে আনা হবে। ইতোমধ্যেই রয় তার ফর্মের প্রমান দিয়েছেন। এছাড়া টম কুরান, মঈন আলি ও জেমস ভিন্সও বাটলারকে বাড়তি আত্মবিশ্বাস যোগাচ্ছে।
বাটলার বলেছেন, ‘অবশ্যই আমরা এগিয়ে যাবার জন্য প্রস্তুত রয়েছি। দলের ১৫ জন সদস্যই সমান যোগ্যতা রাখে। যে কারণে একাদশ বাছাইয়ে আমাদের বেশ সমস্যা পড়তে হয়।’

২৮ বছর বয়সী বাটলার আরো বলেছেন, একইসাথে উইকেটরক্ষক ও অধিনায়কের দায়িত্ব পালন করা কোন সমস্যা নয়। দেশকে নেতৃত্ব দেয়া অবশ্যই সম্মানের, আর সেই কাজটি ভালভাবেই করতে চাই। উইকেটের পিছনে থাকলে পুরো মাঠটি সুন্দরভাবে দেখা যায়। তারপরও দুটি কাজ ভিন্নভাবে পালন করাই আমার দায়িত্ব। এবারের দলের সবচেয়ে বড় শক্তি হচ্ছে অধিনায়ককে নিজের মনের থেকেই অনেকই বিভিন্ন মতামত দিয়ে থাকে যা অনেক সময়ই কাজে আসে।


আরো সংবাদ

ঢাবিতে ৪ শিক্ষার্থী‌কে রাতভর নির্যাতন ছাত্রলীগের (১১৬০৮)তাবিথের আজকের প্রচারণায় জনতার ঢল (৭৪৩২)ইরানি হামলায় আহত মার্কিন সেনারা গোপনে যেখানে চিকিৎসা নিয়েছে (৬৫৯২)খুলে দেয়া হলো দৌলতদিয়া যৌনপল্লীর বন্ধ থাকা খদ্দের গেট (৫৩০৪)'বলির পাঁঠা' বানানো হয়েছিল আফজাল গুরুকে : বিস্ফোরক অভিনেত্রী (৫১৭৪)সোলাইমানি হত্যায় ট্রাম্পের যে দাবিতে চমকে যান তার উপদেষ্টারাও (৪৯৭১)আযাদ কাশ্মিরকে সব ধরনের সামরিক সমর্থন দেবে পাকিস্তানি সেনারা (৪৮২৬)‘মুক্তিযোদ্ধা ভাতা নিলে অবশ্যই আ’লীগ করতে হবে’ (৪৪৫৫)সূর্যগ্রহণ দেখে দৃষ্টিশক্তি হারালো ১৫ জন (৪২৫৫)লাহোরে বাংলাদেশ খেলবে দিনে, দেখে নিন টি-টোয়েন্টির সূচী (৪২১৯)



lisbongo.com unblocked barbie games play