২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানের প্রথম ম্যাচে খেলছেন না আমির!

পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির - সংগৃহীত

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে বৃহস্পতিবার পর্দা উঠছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। আর পরদিন শুক্রবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। অবশ্য নিজেদের প্রথম ম্যাচে না খেলার সম্ভাবনাই বেশি তারকা পেসার মোহাম্মদ আমিরের। জলবসন্ত থেকে সেরে ওঠার পর খেলার জন্য এখনও তিনি ফিট নন বলে গুঞ্জন রয়েছে। খবর পাকিস্তানী গণমাধ্যম জিও টিভির।

আমির ইতোমধ্যে ফিটনেস নিয়ে কোচ মিকি আর্থারকে অবহিত করেছেন। পরবর্তী গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বিশ্রাম চান তিনি। সার্বিক বিবেচনায় তাকে বিশ্বকাপের প্রথম ম্যাচে না খেলানোর সিদ্ধান্তই নিয়েছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

২৭ বছর বয়সী বাঁহাতি পেসার মোহাম্মদ আমির ইংল্যান্ডে পা রাখার পর থেকেই ফিটনেস সমস্যায় ভুগছেন। জলবসন্তের কারণে সদ্য সমাপ্ত ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটিতেই খেলতে পারেননি তিনি। অবশ্য তার সাম্প্রতিক পারফরম্যান্সও ভালো না। তবে ইংল্যান্ডের মাটিতে দেশটির বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে খেলার সুযোগ পেলে নিজেকে হয়তো ঝালিয়ে নিতে পারতেন তিনি।

তারপরও অভিজ্ঞতা ও ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজের উজ্জ্বল পারফরম্যান্সের কারণে শেষ মুহূর্তে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে ঠাঁই পেয়েছেন আমির। আর তিনি দলে আসায় বাইরে চলে গেছেন ফাহিম আশরাফ।


আরো সংবাদ



premium cement