০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


টি-টোয়েন্টি-চ্যাম্পিয়ন্স ট্রফির পর বিশ্বকাপেও সেই আমির

- ছবি : সংগৃহীত

২০০৯ সালে তার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন মোহাম্মদ আমির। টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই তার ক্রিকেটাঙ্গনে অভিষেক। কিন্তু রোমাঞ্চকর বিষয়, যে আসরে আমিরের অভিষেক হয় সেই আসরে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। মাঝে পাঁচ বছর স্পট ফিক্সিংয়ে জড়িয়ে দল থেকে বাইরে ছিলেন এই পেসার।

নিষেধাজ্ঞা কাটিয়ে পাঁচ বছর পর দলে ফিরেই আমির খেলেন আইসিসি চ্যাম্য়িন্স ট্রফি। আমির অংশগ্রহণের আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি জয় পায় পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দুয়ের মাঝে আমিরের পারফরম্যান্স ছিলো নজরকাড়া।

অভিষেক আসরে যার ট্রফি জয়ের অভ্যাস, পাঁচ বছর নিষেধাজ্ঞা থাকায় মাঝে খেলতে পারেননি একটি বিশ্বকাপ। তাই এবারের আসরই আমিরের প্রথম বিশ্বকাপ।

পাকিস্তনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয় দুটোই হয়েছে ইংল্যান্ডের মাটিতে। এবার বিশ্বকাপও হচ্ছে সেই ইংল্যান্ডের মাটিতে। আমিরও আছে দলে। আমিরের অংশগ্রহণে এবারও পারবে কি পাকিস্তান আরেকটি শিরোপা ঘরে তুলতে?


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল