৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ধোনি কেন চিত্রশিল্পী হতে চান?

- ছবি : সংগৃহীত

দীর্ঘদিন ধরেই ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা-কল্পনা চলছে। ধারণা করা হচ্ছে বিশ্বকাপের পরই অবসর নিবেন তিনি। অবশ্য ধোনি নিজেও অবসর নিয়ে এখনো কিছুই বলেননি। তবে হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি ভিডিও আপলোড দিয়েছেন ধোনি। সেই ভিডিও এখন ভাইরাল।

ভিডিওতে নিজের অভিমত ব্যক্ত করে ধোনি বলেন, ‘আমি একটা গোপন কথা সবাইকে জানাতে চাই। ছোটবেলা থেকে আমি একজন চিত্রশিল্পী হতে চেয়েছিলাম। ক্রিকেট অনেক খেলা হয়ে গেছে, এখন সময় এসেছে কিছু ছবি আঁকার।’ তার এমন বক্তব্যে ক্রিকেটপ্রেমীরা ভাবছেন, অবসরের পর চিত্রশিল্পী হতে পারেন ধোনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন খবর এখন বেশ তরতাজা।

ভিডিওতে তিনটি ছবি দেখিয়েছেন ধোনি। প্রথম যে ছবিটি দেখান সেটি হলো- একটি ল্যান্ডস্কেপ। দ্বিতীয়টি ছিল একটি হেলিকপ্টার। দ্বিতীয় ছবিটি নিয়ে ধোনির ব্যাখ্যা দেন, ‘২০৫০ সালে মানুষের প্রতিদিনের যাতায়াতের পরিবহন হবে এটাই।’
আর তৃতীয় ছবিটিকে তার সব থেকে প্রিয় বলে ব্যাখ্যা করেন ধোনি। যেটিকে নিজের পোট্রেট বলছেন তিনি। চেন্নাই সুপার কিংসের জার্সিতে ব্যাট হাতে দাঁড়িয়ে ছবিটি একেছেন ধোনি। তিনি এটিও বলেন, ‘খুব দ্রুতই তৃতীয় ছবির প্রদর্শনীও হবে।’

২০১৪ সালে হঠাৎ করেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন ধোনি। তার অধীনে সেরা সাফল্যগুলোই পেয়েছে ভারত। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপের শিরোপা, ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন ও টেস্ট ফরম্যাটে দীর্ঘদিন শীর্ষ স্থান ধরে রাখা। ৩৪১ ওয়ানডে ম্যাচে ১০,৫০০ রান করেছেন ধোনি। এর মধ্যে ১০টি সেঞ্চুরি ও ৭১টি হাফ-সেঞ্চুরি রয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল