১৮ জুন ২০১৯

শোক কাটিয়ে বিশ্বকাপে খেলবেন আসিফ আলী

আসিফ আলী - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ দলে অন্তর্ভূক্তির খবরটি যেদিন পেলেন, সেদিন কন্যা হারানোর শোকে কাতর পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলী। যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থা মারা গেছে তার দুই বছর বয়সী কন্যা। ক্যান্সারে আক্রান্ত ছিলো সে। তাৎক্ষণিকভাবে আসিফ আলীর যুক্তরাষ্ট্রর যাওয়ার বন্দোবস্ত করেছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। তারা জানিয়েছে, শোক সামলে আসিফ আবার যোগ দেবেন বিশ্বকাপ স্কোয়াডে। তাতে যতদিনই লাগুক, তার জন্য অপেক্ষা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সোমবার পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে পরিবর্তন এনেছে পিসিবি। এক মাস আগে ঘোষিত দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। দলে অন্তর্ভূক্ত করা হয়েছে পেসার মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলীকে। পেসার জুনাইদ খান ও অলরাউন্ডার ফাহিম আশরাফের জায়গায় নেয়া হয়েছে আমির ও ওয়াহাবকে। আর তৃতীয় ওপেনার আবিদ আলীর পরিবর্তে জায়গা পেয়েছেন আসিফ আলী।

ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে মিডল অর্ডারে ভালো ব্যাটিং করেছেন আসিফ। সব মিলে চার ইনিংসে ১৪২ রান খুব বেশি বড় না হলেও তার স্ট্রাইক রেট (১৩১) সন্তুষ্ট করেছ নির্বাচকদের। মিডল অর্ডারে প্রয়োজনে দলের হাল ধরা কিংবা স্লগ ওভারে বিগ হিটিংয়ে দক্ষ আসিফ। হাতে যথেষ্ট মার রয়েছে। আর একারণেই তাকে দলে নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার খবরটি উপভোগ করার সুযোগ হয়নি আসিফ আলীর। কন্যাশোকে কাতর তিনি। তবে তারপরও তাকে রেখেই দলে পরিবর্তন এনেছে পিসিবি। তারা জানিয়েছে, বিশ্বকাপের শুরুতে আসিফ দলের সাথে যোগ দিতে না পারলেও তার জন্য অপেক্ষা করবে পাকিস্তান দল।

ইনজামাম বলেন, ‘ছয় কিংবা সাত নম্বরে সে খুব ভালো করেছে, যে কারণে তাকে দলে নেয়া হয়েছে। আশা করছি যে প্রস্তুতি ম্যাচের আগে দলের সাথে যোগ দেবে। আমরা সেখানে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে চাই। যদি আসিফ যথা সময়ে আসতে না পারে আমরা তার জন্য অপেক্ষা করবো যতদিন প্রয়োজন।’


আরো সংবাদ

আফগানদের পঞ্ম হারের ‘স্বাদ’ দিলো ইংলিশরা সাকিবকে নিয়ে দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া আমরা সেমিফাইনাল খেলতে চাই : সাকিব ৮ দিন মৃত্যুর সাথে লড়াই করে মারা গেলেন মেধাবী ছাত্র রাজু মোবাইল চার্জ দিতে গিয়ে নারীর মর্মান্তিক মৃত্যু রোহিঙ্গাদের রক্ষায় পদ্ধতিগতভাবে ব্যর্থ হয়েছে জাতিসঙ্ঘ : পর্যালোচনা প্রতিবেদন গাজীপুর সদর উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জয়ী, স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন সাইফউদ্দিন-মোস্তাফিজে ভারতকে পিছনে ফেলল বাংলাদেশ ভোটার শূন্য কেন্দ্রে জালভোটের মহোৎসব ঘাপটি মেরে বসে থাকলেও তাদের ষড়যন্ত্র থেমে নেই : নাসিম ওয়ানডে ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়লেন মরগান

সকল