২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফাইনালে খেলবেন কিনা, সিদ্ধান্ত নেবেন সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পেয়ে মাঠেই শুয়ে পড়েন সাকিব আল হাসান - এএফপি

সাকিব চোট পেয়েছেন আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে। সংশয় দেখা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুক্রবার তার ফাইনাল খেলা নিয়েও। পিঠের যা অবস্থা, তাতে এখনও চূড়ান্ত কিছু জানাতে পারছেন না সাকিব, আর এ নিয়ে অন্ধকারে রয়েছে টিম ম্যানেজমেন্টও। আর তাই শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালের দিন সকালে নিজের অবস্থা বুঝে সিদ্ধান্ত নিতে পারেন সাকিব নিজেই।

অবশ্য বৃহস্পতিবার টিম হোটেলে সাকিব আল হাসানকে দেখা গেল বেশ ফুরফুরে। সকালে নাস্তার টেবিলে ছিলেন হাসিখুশি। দুপুরের দিকে খানিকটা সুইমিংও করে এলেন। কিন্তু এসবের মাঝেও যেন উদ্বেগটা কাটছে না। কারণ একটাই, ফাইনাল খেলা যে নিশ্চিত নয় এখনও! শুক্রবার ফাইনালে এই অলরাউন্ডার খেলবেন কিনা, সেই সিদ্ধান্ত তার ওপরই ছেড়ে দিয়েছে দল।

ফিজিও থিহান চন্দ্রমোহনের বক্তব্য দিয়ে বিসিবি জানিয়েছে, সাকিবকে পর্যবেক্ষণ করা হচ্ছে। ম্যাচের দিন শুক্রবার সকালেই বোঝা যাবে ফাইনালে তাকে পাওয়া যাবে কি না। তার মানে বাঁহাতি অলরাউন্ডারের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনাল খেলা নিয়ে আছে ঘোর সংশয়। সাকিবের চোটটা তার পিঠের বাম দিকের মাংসপেশিতে। দলীয় সূত্র বলছে, ব্যথা খুব একটা কমেনি।

পাশাপাশি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কথায়ও মনে হলো সাকিবের ফাইনাল খেলা ভীষণ অনিশ্চিত,‘একটু জটিল। এখনই বলা যাচ্ছে না। ওর ওপর নির্ভর করছে। পৃথিবীর কোনো ডাক্তার-ফিজিও দিয়ে এখানে কিছু করা সম্ভব নয়। ২৪ ঘণ্টার মধ্যে একটা ব্যথা হুট করে কমিয়ে ফেলা কঠিন। সে কেমন অনুভব করছে সেটার জন্য শুক্রবার সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

এমনিতে চোট গুরুতর কিছু নয় বলেই মনে করা হচ্ছে। ফাইনালের আগে আরো দুই-একটি ম্যাচ বাকি থাকলে হয়তো সংশয় থাকত না। সেরে ওঠার সময় পর্যাপ্ত সময় পাওয়া যেত। সেটা পাওয়া যাচ্ছে না বলেই শঙ্কাটা থেকেই যাচ্ছে।

শেষমেষ বিশ্বসেরা অলরাউন্ডারকে ফাইনালে যদি পাওয়াই না যায়, তাহলে ম্যাচে দলের পরিকল্পনা কেমন হবে; সেটিও একপ্রকার ঠিকই করে রেখেছে টিম বাংলাদেশ। ক্যাপ্টেন মাশরাফি বললেন,‘অধিনায়ক হিসেবে বলব না। সাকিব দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা আমি না বললেও চলে। বাংলাদেশের ক্রিকেটে সাকিব কী, সবাই জানে। ফাইনালে যদি সাকিব না খেলে, তাহলে সেটি মোটেও ভালো সংবাদ নয়। আবার এটাও বলব, সাকিবকে ছাড়াও ম্যাচ জেতার সামর্থ্য আমাদের অবশ্যই আছে।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল