০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডোপ টেস্টে ধরা ইংলিশ ওপেনার

অ্যালেক্স হেলস - ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ক্রিকেট আসর যখন সন্নিকটে, তখনই বড় ধরনের দুঃসংবাদ ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য। ডোপ টেস্ট পজেটিভ হওয়ায় ইংল্যান্ডের ওপেনার অ্যালেক্স হেলসকে ২১ দিনের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শুক্রবার দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে প্রকাশ করেছে, যাতে বলা হয়েছে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলে থাকা ওপেনার অ্যালেক্স হেলস। প্রতিবেদনে আরো বলা হয়েছে, ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় ২১ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে হেলসকে।

তবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) হেলসের নিষেধাজ্ঞা নিয়ে কোনো বিবৃতি দেয়নি। এ নিয়ে কিছু বলতে চায় না বলে সাফ জানিয়ে দিয়েছে তারা।

সম্প্রতি বোর্ডের সাথে চুক্তির আওতায় থাকা পুরুষ ও নারী ক্রিকেটারদের ডোপ টেস্ট করে ইসিবি। এতে তিন মাস আগে হেলসের ডোপ নেয়ার রিপোর্ট পাওয়া যায়। সে রিপোর্টে ডোপ টেস্ট পজেটিভ হওয়ায় তাকে তিন সপ্তাহ নিষিদ্ধ করা হয়। পাশাপাশি জরিমানা করা হয়। সেটা বেতন থেকে কেটে নেয়া হবে।

বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার পরপরই ব্যক্তিগত কারণ দেখিয়ে নটিংহাম্পশায়ারের হয়ে রয়্যাল লন্ডন কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ইংলিশ এই ব্যাটসম্যান। সংবাদমাধ্যম বলছে, নিষিদ্ধ হওয়ার কারণেই হেলস নিজেকে সরিয়ে নিয়েছেন।
ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের আগেই শাস্তি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিবেন হেলস।


আরো সংবাদ



premium cement