২৪ আগস্ট ২০১৯

সৌম্যর রানে ফিরবেন বিশ্বাস সুজনের

খালেদ মাহমুদ সুজন ও সৌম্য সরকার - ফাইল ছবি

২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশ দলের টিম ম্যানেজার ছিলেন খালেদ মাহমুদ সুজন। এবারের আসরেও সম্ভাব্য টিম ম্যানেজার তিনিই থাকবেন। শুক্রবার ডাগ আউটে বসে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আবাহনী লিমিটেড ও প্রাইম ব্যাংকের মধ্যকার খেলা উপভোগ করেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস ও খালেদ মাহমুদ।

বাংলাদেশ দল বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরের জন্য দেশের মাটিতে প্রিমিয়ার লিগের ম্যাচগুলোই নিজেদের শেষ প্রস্তুতি। অফ ফর্মে থাকা খেলোয়াড়দেরও ফর্মে ফেরার সুযোগ এটি; কিন্তু, সে সুযোগ মোটেই কাজে লাগাতে পারছেন না ফর্মহীনতায় ভোগা ক্রিকেটাররাই। ফর্মে যারা রয়েছে তারা জাতীয় দলেও ভালো করে যাচ্ছে, প্রিমিয়ার লিগেও রয়েছেন ছন্দে।

আবাহনী ও প্রাইম ব্যাংকের খেলা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন খালেদ মাহমুদ সুজন। নিজের চোখ দিয়েই দেখলেন খেলোয়াড়দের ফর্ম। ধারাবাহিক অফ ফর্মে থাকা সৌম্য সরকারের আবাহনীর হয়ে করা ‘শূন্য’ রানের ইনিংসটিও দেখলেন ডাগ আউটে বসে।
খেলা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে সৌম্যর ফর্ম নিয়ে প্রশ্ন আসে তার দিকে। খালেদ মাহমুদ সৌম্যকে নিয়ে বলেন, ‘সৌম্যর অফ ফর্মে থাকা নিয়ে আমরা চিন্তিত নই। সৌম্যর বড় ইনিংস খেলার অ্যাবিলিটি রয়েছে। সে একটা ম্যাচে রান করলে, পরের ম্যাচগুলোতে রানে ফিরবে।’

সুজন আরো বলেন, ‘আমাদের হাতে এখনো আয়ারল্যান্ড সফর রয়েছে, সেখানে ত্রিদেশীয় সিরিজ খেলার আগে রয়েছে প্রস্তুতি ম্যাচ। আমি বিশ্বাস করি, সেই সিরিজে সৌম্যর রানে ফেরার সুযোগ রয়েছে। খারাপ সময় কেটে যাবে বলে আমার বিশ্বাস।

এসময় দলে সুযোগ না পেয়ে তাসকিনের কান্নার প্রসঙ্গেও বলেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। তিনি বলেন, 'যেভাবে তাসকিনের কান্নাকাটি মিডিয়া বা সামাজিক যোগাযোগমাধ্যমে এসেছে আমি মনে করি, এটা যেকোনো ন্যাশনাল প্লেয়ারের জন্য ডিসগ্রেস। এটা শিশুসুলভ আচরণ।'

তাসকিনকে মানসিকভাবে শক্ত হওয়ার পরামর্শ দিয়ে সুজন বলেন, ‘মেন্টালিটির দিক থেকে আমাদের শক্তিশালী হতে হবে। আমরা শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে খেলি। এখানে তো অনেক কঠিন অবস্থা আসবে, এখানে যদি আপনি হেরে কাঁদেন... কঠিন অবস্থা হ্যান্ডেল করতে হবে।'

তাসকিনের কান্না নিয়ে সুজন আরও বলেন, 'আমি খুব কাছের মানুষের সাথে বিষয়গুলো শেয়ার করব। কাছের মানুষ বলতে আমার বাবা-মা ফ্রেন্ডস-ফ্যামিলি, যারা খুব ক্লোজ; কিন্তু এটা পাবলিকলি আসা ঠিক না। আমি সবসময় তাসকিনকে অন্য চোখে দেখি, খুব ছোট থেকে তাসকিনকে দেখে এসেছি।(এই কান্না) আমার কাছে ভালো লাগেনি। হিজ গ্রোন আপ। হিজ নো মোর আন্ডার নাইন্টিন। প্লেয়ারের খারাপ সময় যাবে, খারাপ হবে, ভালো হবে। সিলেক্টররা একটা মাত্র কারণেই ওকে আটকে রেখেছে, সেটা হচ্ছে ফিটনেসের ব্যাপারে।'

উল্লেখ্য, ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে যৌথ আয়োজনে বসতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসর। ইতোমধ্যে অধিকাংশ দেশ তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। ১৬ এপ্রিল বাংলাদেশ টিমও ১৫ সদস্যের দল ঘোষণা করে। কিন্তু দলে জায়গা হয়নি পেসার তাসকিন আহমেদের।

২ জুন দ্য ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet