২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানের প্রয়োজন ২২৮ রান

পাকিস্তানের প্রয়োজন ২২৮ রান - সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্ট জয়ের জন্য বাকি দু’দিনে আরো ২২৮ রান করতে হবে সফরকারী পাকিস্তানকে। পক্ষান্তরে ম্যাচ জিততে দক্ষিণ আফ্রিকার দরকার ৭ উইকেট। দক্ষিণ আফ্রিকার ছুড়ে দেয়া ৩৮১ রানের জবাবে রোববার তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ১৫৩ রান করেছে পাকিস্তান।

দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে ২১২ রানে এগিয়েছিলো দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংস থেকে পাওয়া ৭৭ রানের লিডকে সাথে দ্বিতীয় ইনিংনে দিন শেষে ৫ উইকেটে ১৩৫ রান করেছিলো প্রোটিয়ারা। তৃতীয় দিন উইকেটরক্ষক কুইন্ট ডি ককের ১৩৮ বলে ১২৯ রানের সুবাদে ৩০৩ রানে গিয়ে থামে দক্ষিণ আফ্রিকা। ইনিংসে ১৮টি চার ও ১টি ছক্কা মারেন ডি কক। পাকিস্তানের শাহদাব খান ও ফাহিম আশরাফ ৩টি করে উইকেট নেন।

জয়ের জন্য ৩৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার ইমাম-উল-হক ও শান মাসুদ দলকে ৬৭ রানের সূচনা এনে দেন। তবে দলীয় ৭৪ রানের মধ্যে বিদায় দেন দু’জনই। ইমাম ৩৫ ও মাসুদ ৩৭ রান করে আউট হন। এ ম্যাচেও ব্যর্থ আজহার আলী। তিন নম্বরে নেমে ১৫ রানের বেশি করতে পারেননি তিনি।

দলীয় ১০৪ রানে আজহারের বিদায়ের পর জুটি গড়েন আসাদ শফিক ও বাবর আজম। ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিন শেষ করেন তারা। শফিক ৪৭ বলে ৪৮ ও বাবর ১৭ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন শিকার করেন ২ উইকেট।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ডাকাত-র‍্যাব গোলাগুলি, কৃষক নিহত টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা

সকল