২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যেভাবে পাওয়া যাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচের টিকেট

আরেকটি জমজমাট ক্রিকেট সিরিজের অপেক্ষায় টাইগার দর্শকরা। - ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে ও টেস্ট সিরিজ আগামী রোববার (২১ অক্টোবর) শুরু হতে যাচ্ছে। ওইদিন মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডের মধ্য দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ।

২৪ এবং ২৬ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পরের দুই ম্যাচ। মাত্র ৫০ টাকায় সুযোগ মিলবে জিম্বাবুয়ে সিরিজ দেখার। টেস্ট সিরিজে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের পর্ব গ্যালারি, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের পশ্চিম ও গ্রিন গ্যালারির টিকিটের দাম ধরা হয়েছে ৫০ টাকা।

মাঠে গিয়ে এই দেখতে ক্রিকেট ভক্তরা আগামী শনিবার থেকে টিকিট কেনার সুযোগ পাবেন। বিসিবি বহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

একই সঙ্গে কখন-কোথায়, কীভাবে-কত দামে পাওয়া যাবে ম্যাচের টিকিট সে সম্পর্কে বিস্তারিত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের নির্ধারিত বুথ ছাড়াও টিকিট পাওয়া যাবে ইউক্যাশে। ইউক্যাশে অ্যাকাউন্টধারী ক্রিকেটপ্রেমীদের টিকিট কিনতে ডায়াল করতে হবে *২৬৮# নম্বরে। তারপর পর্যায়ক্রমে মিলবে টিকিট প্রাপ্তির দিক নির্দেশনাগুলো। এ পদ্ধতিতে টিকিট কিনতে বিস্তারিত তথ্যের জন্য ১৬৪১৯ নম্বরে ডায়াল করতে হবে।

মিরপুরে একমাত্র ওয়ানডে ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে ২০ অক্টোবর থেকে। এই মাঠেই হবে সিরিজের দুই টেস্টের দ্বিতীয়টি। ১১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টের টিকিট পাওয়া যাবে আগেরদিন থেকে।

মিরপুরে ওয়ানডেতে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট মল্য ধরা হয়েছে ১০০০ টাকা করে, আর টেস্টে ৫০০। ভিআইপি স্ট্যান্ডের মল্য ৫০০, টেস্টের ক্ষেত্রে যা ৩০০ টাকা। ক্লাব হাউসে খেলা দেখতে হলে দর্শকদের গুনতে হবে ৩০০ টাকা করে, টেস্টে যা ১০০ টাকা কম।

শের-ই-বাংলা স্টেডিয়ামে দক্ষিণ কিংবা উত্তর গ্যালারিতে টিকিটের মূল্য ১৫০, টেস্টের ক্ষেত্রে যেটি ৮০ টাকা করে। সেখানে ইস্টার্ন গ্যালারিতে খেলা দেখতে হলে ওয়ানডেতে ১০০ ও টেস্টে ৫০ টাকা করে খরচ করতে হবে।

২৪ ও ২৬ অক্টোবরের বাকি দুই ওয়ানডের টিকিট পাওয়া যাবে ম্যাচের আগেরদিন থেকে। ম্যাচের দিনও মিলবে টিকিট। মিলবে এমএ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বুথে।

বন্দরনগরীতে গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপ হস্পিটালিটি বক্সের টিকিট মূল্য রাখা হয়েছে ১০০০ টাকা। ইন্টারন্যাশনাল স্ট্যান্ডের টিকিটের দাম ধরা হয়েছে ৫০০, আর ক্লাব হাউসের ক্ষেত্রে মূল্য ৩০০ টাকা করে। পশ্চিম গ্যালারিতে খেলা দেখতে গুনতে হবে ১৫০ টাকা। সেখানে পূর্ব গ্যালারির জন্য ১০০ টাকা।

সিলেটে প্রথমবারের মতো হতে যাচ্ছে টেস্ট ম্যাচ। অভিষেক টেস্টের টিকিট মূল্য ক্রয়ক্ষমতার মধ্যেই রেখেছে আয়োজকরা। সর্বোচ্চ ৫০০ টাকায় মিলবে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট। ক্লাব হাউজের টিকিট মিলবে ২০০ টাকায়। এছাড়া ইস্টার্ন গ্যালারি ৮০, ওয়েস্টার্ন গ্যালারি ও গ্রিন হিল এরিয়ার টিকিট মিলবে ৫০ টাকায়।

 

আরো পড়ুন: জিম্বাবুয়ে সিরিজ নিয়ে রোমাঞ্চিত রোডস
বাসস, ১৮ অক্টোবর ২০১৮, ১৯:১৯


জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন হোম সিরিজ নিয়ে রোমাঞ্চিত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ স্টিভ রোডস। টাইগার দলের সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেই বাংলাদেশ দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন রোডস। তাই জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজটিই হবে তার প্রথম হোম সিরিজ। টাইগারদের হয়ে নিজের প্রথম হোম সিরিজে নামার আগে বেশ রোমাঞ্চিত বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস।

রোডসের মতে জিম্বাবুয়ের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামায় বাংলাদেশ দল কিছুটা চাপে থাকবে। দলে নেই দুই তারকা খেলোয়াড় সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের অনুপস্থিতি স্বাভাবিকভাবেই সফরকারীদের জন্য বাড়তি পাওনা। কিন্তু চাপ থাকলেও সিরিজ জয়ের বিষয়ে ব্যাপারে পূর্ণ আত্মবিশ্বাসী তিনি।


রোডস বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে আমার জন্য প্রথম হোম সিরিজ। আমি খুবই রোমাঞ্চিত। এর আগে ইংল্যান্ড দলের সহকারী কোচ থাকাকালীন আমি এখানে এসেছিলাম। তখন তো আমার দল হেরেছিলো। কিন্তু এখন আমি স্বাগতিক কোচ, তাই আশা করছি দুর্দান্ত একটা সিরিজ হবে। বাংলাদেশের দর্শকদের মুখে ছেলেরা হাসি ফুটাতে পারবে। তামিম-সাকিব বিশ্বের সেরা খেলোয়াড়দের দুজন, তাদেরকে দল মিস করবে এটাই স্বাভাবিক। তবে আমার হাতে মাশরাফি, মুশি, রিয়াদ আছে। মিরাজদের মতো তরুণরা আছে। জিম্বাবুয়ে দক্ষিণ আফ্রিকাতে ভালো করেনি, কিন্তু ওরা অনেক ভালো দল। জমজমাট একটা সিরিজ আশা করছি।’

সাকিব-তামিম না থাকায় সুবিধা হয়েছে জিম্বাবুয়ের

ইনজুরির কারণে স্বাগতিক বাংলাদেশ দলে দুই তারকা খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান ও ওপেনিং ব্যাটসম্যান মারকুটে তামিম ইকবাল না থাকা এবং কন্ডিশনের সঙ্গে পরিচিত হওয়ায় আসন্ন সিরিজে ভাল করার বিষয়ে আত্মবিশ্বাসী সফরকারী জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। বিগত বেশ কয়েক বছর যাবত বাংলাদেশ প্রিমিয়ার লীগ(বিপিএল) টি-২০ টর্নামেন্ট এবং ঘরোয়া লীগে জিম্বাবুয়ের বেশ কয়েকজন খেলোযাড় নিয়মিত অংশ গ্রহণ করছে। যে কারণে বাংলাদেশ দলের কন্ডিশন আফ্রিকার দলটির বেশ পরিচিত। সিরিজে সাকিব-তামিম না থাকলেও ফেবারিট হিসেবেই মাঠে নামবে টাইগাররা। স্বাগিত হিসেবে বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী ও কঠিন প্রতিপক্ষ মানছেন জিম্বাবুয়ে অধিনায়ক। তবে টাইগারদের হারানোর সামর্থ্য আছে জিম্বাবুয়ের বলে মনে করেন সফরকারী অধিনায়ক মাসাকাদজা।

বাংলাদেশের চেনা কন্ডিশন আর দলে সিকান্দার রাজার অন্তর্ভুক্তিতে বেশ আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে। দক্ষিণ আফ্রিকায় জয়ের দেখা না পেলেও লড়াই করার মানসিকতা এ সিরিজে কাজে লাগাতে চায় দলটি।

দক্ষিণ আফ্রিকা সফরে কোন ফরমেটেই জয়ের দেখা মেলেনি। সফরের ঝক্কি ঝামেলা। মানসিক অবসাদ তো আছেই। তারপরও বসে থাকার উপায় নেই। হাতে সময়ও কম। ফলে বাংলাদেশে পা রেখেই প্রস্ততিতে নেমে পড়ছে জিম্বাবুয়ের ক্রিকেটাররা। অধিনায়ক মাসাকাদজা মনে করেন, দক্ষিণ আফ্রিকায় হারলেও ইতিবাচক ক্রিকেট খেলেছেন তারা। সে মানসিকতা থেকে আত্মবিশ্বাস পুঁজি করতে চায় জিম্বাবুয়ে।

মাসকাদজা, টেইলরদের কাছে বাংলাদেশতো ঘরের মাঠের মতোই। বেশি বেশি সিরিজ আর কয়েকজন ক্রিকেটারের আছে ঘরোয়া লিগে খেলার অভিজ্ঞতা। কিন্তু বদলে যাওয়া টাইগারদের সঙ্গে সাম্প্রতিক স্মৃতি যে ভালো নয় সফরকারীদের। তবে নিজেদের উপর বিশ্বাস হারাতে চান না মাসাকাদজা । মনে করেন সামর্থ্য আছে টাইগারদের হারানোর। তবে সাকিব-তামিম বিহীন বাংলাদেশকে মানছেন কঠিন প্রতিপক্ষ।

এদিকে, নানা নাটকীয়তার পর জিম্বাবুয়ে দলে ফিরেছেন সিকান্দার রাজা। পাশপাাশি দলে আছেন কয়েক জন তরুণ ক্রিকেটার। টেইলরদের মতো সিনিয়ররাও আস্থার প্রতীক। সব মিলিয়ে আশায় বুক বাঁধছে জিম্বাবুয়ে।

আগামী ২১ অক্টোবর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করবে জিম্বাবুয়ে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ দু’টি যথাক্রম ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল