২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নিউজিল্যান্ডের নতুন কোচ গ্যারি স্টেড

-

সাবেক টেস্ট ব্যাটসম্যান গ্যারি স্টেডকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। প্রধান কোচ হিসেবে মাইক হেসনের স্থলাভিষিক্ত হয়েছেন স্টেড। গত জুনে ব্ল্যাক ক্যাপসদের দায়িত্ব ছাড়েন হেসন। যদিও তার সাথে নিউজিল্যান্ড ক্রিকেটের আরো এক বছরের চুক্তি বাকি ছিল। পরিবারের সাথে আরো বেশি সময় কাটানোর লক্ষ্যেই হেসন কোচের পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন। ছয় বছরের দায়িত্বে তার সবচেয়ে বড় সাফল্য ছিল ২০১৫ সালের বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে পৌঁছে দেয়া।

৪৬ বছর বয়সী স্টেড ১৯৯৯ সালে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে পাঁচটি টেস্ট খেলেছেন। কোচিংয়ে রয়েছে তার পুরনো অভিজ্ঞতা। ২০১৪, ২০১৫ ও ২০১৭ মৌসুমে ঘরোয়া শিরোপা জয়ে তিনি ক্যান্টাবিউরিকে সহয়তা করেছেন। এছাড়া তার অধীনে নিউজিল্যান্ড জাতীয় নারী ক্রিকেট দল ২০০৯ বিশ্বকাপে ফাইনালে খেলেছে।

দুই বছরের জন্য তাকে জাতীয় দলের দায়িত্ব দেয়া হয়েছে। হেসনের অধীনে ব্ল্যাক ক্যাপসরা যেভাবে উন্নতি করেছিল তার ধারাবাহিকতা বজায় রাখাই স্টেডের মূল চ্যালেঞ্জ।

নতুন দায়িত্ব প্রসঙ্গে স্টেড বলেছেন, ‘দারুণ অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্বে নিউজিল্যান্ডের বর্তমান দলটি বেশ অভিজ্ঞ ও সংঘবদ্ধ। তাদের মধ্যে সিরিজ ও শিরোপা জয়ের সত্যিকার আগ্রহ রয়েছে। এই দলের অংশ হতে পারাটা সত্যিই সৌভাগ্যের। এই দলটির সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি।’

সাবেক ব্যাটসম্যান পিটার ফুলটন বলেছেন, স্টেড অবশ্যই হেসনের কৃতিত্ব ধরে রাখবেন। স্থানীয় গণমাধ্যমে তিনি বলেন, সে খুবই সংগঠিত একজন কোচ। ক্রিকেট নিয়ে তার চিন্তা-চেতনাই অন্যধরনের। নিউজিল্যান্ড ক্রিকেট তাকে নিয়োগ দিয়ে দারুণ একটি সিদ্ধান্ত নিয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেছেন, হাই পারফরমেন্স অভিজ্ঞতা প্রমাণ করা একজন কোচকে নিয়োগ দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট দারুণ আনন্দিত। কোচিংয়ে তার দুর্দান্ত গুণাবলী, বিশাল অভিজ্ঞতা সত্যিকার অর্থেই আমাদেরকে সহায়তা করবে।


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল