১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


পয়সারহাটের ১০টি দোকান আগুনে পুড়ে ছাই

আগুনে পুড়ে ছাই ১০টি দোকন, ব্যবসায়ী হাহাকার - ছবি : নয়া দিগন্ত

বরিশালের আগৈলঝাড়ায় ভয়াবহ আগুনে ১০টি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়েছে। আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে আরো ৬-৭টি দোকান। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট পশ্চিমপাড় বাজারে এআগুন লেগেছে বলে জানা যায়।

আগুনের সংবাদ পেয়ে পার্শ্ববর্তী গৌরনদী, উজিরপুর ও কোটালীপাড়া উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগৈলঝাড়া থানা পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী, ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে প্রথমে হঠাৎ করে আগুন দেখতে পান তারা। মুহুর্তের মধ্যেই বিকট শব্দ হয়ে আগুন ছড়িয়ে পরে আশপাশের দোকানগুলোতে। একটি দোকানের ভেতরে থাকা শতাধিক এলপি গ্যাসের সিলিন্ডার থাকায় সেগুলো বিস্ফোরণের ভয়ে এলাকাবাসী প্রথমে আগুন নেভানোর জন্য আসতে ভয় পাচ্ছিলেন। এজন্যে আগুনের ভয়াবহতা আরো বৃদ্ধি পায়। আগুন লাগার প্রায় এক ঘন্টা পর পার্শ্ববর্তী গৌরনদী, উজিরপুর ও কোটালীপাড়া উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড় থেকে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

আগুনে বাজারের কাপড়ের দোকান, হার্ডওয়ার, টিনের আড়ৎ, কসমেটিক্স, এলপিজি গ্যাস ব্যবসায়ী জসিম দাড়িয়া, জাহাঙ্গীর শিকদার, আশিক দাড়িয়া, আলিম শেখ, সুজন, রফিক, মেরাজ, সেলিম তাজের দোকানসহ প্রায় ১০টি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়। আংশিক ক্ষতিগ্রস্থ হয় আরও ৬ থেকে ৭ টি দোকান।

ভয়াবহ এই অগ্নিকান্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন ওই বাজারের ব্যাবসায়ীরা। আগুনের সূত্রপাত উদঘাটন না করতে পারলেও বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা।

বরিশাল ফায়ার সার্ভিস ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আগুনের খবর পেয়ে অধিদপ্তরের নির্দেশ অনুযায়ী গৌরনদী, উজিরপুর ও কোটালীপাড়া উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় দেড় থেকে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের সূত্রপাত ও ক্ষয়-ক্ষতির পরিমান তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানান তিনি।

আগুনের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনিল কুমার বাড়ৈসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

 


আরো সংবাদ



premium cement
প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী দুমকীতে হত্যা মামলার আসামি বাবা-ছেলে গ্রেফতার ১২ সপ্তাহের যুদ্ধবিরতি : যেখানে আপত্তি ইসরাইলের পথশিশুদের জন্য ছায়াতলের স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত মিরসরাইয়ে বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী নিহত মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে ফাঁদ! সতর্ক করল দূতাবাস ভোলায় বার্জের সাথে মাছ ধরার ট্রলারের ধাক্কা, জেলে নিহত সিদ্ধিরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগে দালাল চক্র, ৪৮টি বাড়ির সংযোগ বিচ্ছিন্ন সব বিভাগেই বৃষ্টি হতে পারে মানিকগঞ্জে পৌঁছেছে পাইলট আসিম জাওয়াদের লাশ ‘বল এখন সম্পূর্ণভাবে’ ইসরাইলের কোর্টে : যুদ্ধবিরতি আলোচনায় হামাস

সকল