২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শ্রীবরদীতে সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের প্রাণনাশের হুমকি

-

শেরপুরের শ্রীবরদীতে সংবাদ সংগ্রহ করাকালে সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার ভেলুয়া ইউনিয়নের কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অভিযুক্ত রতন ওরফে বোরহান উদ্দিন ওই বিদ্যালয়ের সভাপতি ও ঢনঢনিয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।
অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৩ সালে বোরহান উদ্দিন জাতীয় পরিচয় পত্রের তথ্য গোপন করে রতন নাম ব্যবহার করে জন্মনিবন্ধন দিয়ে কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশপ্রহরী কাম দফতরি পদে চাকরি নেয়। তার নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে একই গ্রামের ইউসুফ আলী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। রতন ওরফে বোরহান উদ্দিন নিয়োগ পেয়ে বিদ্যালয় মাঠে কয়েকটি দোকানঘর তুলে ব্যবসা চালিয়ে আসছে। সম্প্রতি এলাকাবাসীর পক্ষে ঢনঢনিয়া গ্রামের আবদুল আজিম খোকন বাদি হয়ে গত ২৩ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করার পর ঢনঢনিয়া গ্রামের সুলতান মিয়া ও একই গ্রামের শামস উদ্দিনও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন।
অভিযোগকারীরা স্থানীয় সাংবাদিকদের শরণাপন্ন হলে গত বৃহস্পতিবার দুপুরে দৈনিক যুগান্তর প্রতিনিধি ফরিদ আহম্মেদ রুবেল, দৈনিক নয়া দিগন্ত সংবাদদাতা এ জে এম আহছানুজ্জামান ফিরোজ, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি রমেশ সরকার ও দৈনিক আমার সংবাদ প্রতিনিধি তাসলিম কবির বাবু কদমতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তথ্য সংগ্রহের জন্য গেলে রতন ওরফে বোরহান উদ্দিন ও তার আত্মীয়স্বজন বিদ্যালয় মাঠে এসে সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়। পরে বিদ্যালয়ের সহকারী শিক্ষক খায়রুল আলম মুকুল ও ঢনঢনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হক সিদ্দিকী ঘটনাস্থল থেকে সাংবাদিকদের নিয়ে মিজান বাজারে রেখে যান। এ ঘটনায় শ্রীবরদী উপজেলায় কর্মরত সাংবাদিকরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

 


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল