০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বরগুনায় উচ্চতর গণিত বইয়ে ত্রæটি, বিপাকে শত শত শিক্ষার্থী

-

বরগুনার বেতাগীতে সরবরাহকৃত নবম-দশম শ্রেণীর উচ্চতর গণিত বইয়ে ব্যাপক ত্রæটি দেখা গেছে। এ কারণে উপজেলার মাধ্যমিক পর্যায়ের শত শত শিক্ষার্থী বিপাকে রয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, বছরের প্রথম দিন উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয়, চারটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও ১৯টি দাখিল পর্যায়ের মাদরাসায় বিনামূল্যে সরকারি বই বিতরণ করা হয়েছে। উপজেলার ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে অন্যান্য বইয়ের সাথে উচ্চতর গণিত বইটিও শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষকরা। বইটি হাতে পাওয়ার পর দেখা যায়, বইয়ে ১৮৯ পাতা থেকে ২২০ পাতা পর্যন্ত নবম-দশম শ্রেণীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বইয়ের অংশগুলো ছাপানো হয়েছে।
এতে করে উচ্চতর গণিত বইয়ের ‘সূচকীয় ও লগারিদমীয় ফাংশন’ ও ১৮৯, ১৯০, ১৯১ ও ১৯২ পৃষ্ঠায় উচ্চতর গণিতের অষ্টম অধ্যায়ের ত্রিকোনোমিতির অংশ সংযুক্ত থাকার কথা ছিল। দ্রুত ত্রæটিযুক্ত উচ্চতর গণিত বই তুলে নিয়ে নতুন বইয়ের দাবি জানিয়েছে শিÿার্থীরা। শিক্ষার্থীরা যাতে পড়ালেখায় কোনো ধরনের ক্ষতির সম্মুখীন হতে না হয়।
পুটিয়াখালী আর্দশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বজলুর রহমান বলেন, ত্রæটিপূর্ণ বইয়ের তথ্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি এবং শিগগিরই ত্রæটিমুক্ত নতুন বই বিতরণের আশ্বাস দিয়েছেন তারা।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শহীদুর রহমান বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অল্প সময়ের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে বলেও তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement