২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

  শিবগঞ্জে প্রতিবন্ধী কৃষকের রোপা আলুর জমি জবরদখল

-

বগুড়ার শিবগঞ্জে প্রতিবন্ধী কৃষকের রোপণ করা আলু ফসলসহ আড়াই বিঘা জমি জোরপূর্বক দখলে নিয়েছে প্রতিপক্ষ লুৎফর রহমান। বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কিচক ইউনিয়নের ধাড়িয়া গ্রামে। সম্প্রতি অসুস্থ প্রতিবন্ধী আশরাফ কাজী দেশে ফিরে আসেন এবং বাবার দেয়া সম্পত্তি উদ্ধারের চেষ্টা করেন। বিষয়টি নিয়ে গ্রাম্য-থানায় চলে দেনদরবার।
স্থানীয়রা জানান, গ্রামের কৃষক আয়েন কাজী কিছু সম্পত্তি নিজ নামে রেখে ১৯৭০ সালে ১.৩০ শতক সম্পত্তি দুই ছেলে আশরাফ কাজী ও আলতাব কাজীর নামে লিখে দেন। এরপর মা-বাবাকে নিয়ে তাদের সংসার জীবন সুখে শান্তিতে চলতে থাকে। এ দিকে ময়েন কাজীর দুই ছেলে জীবিকার তাগিদে বিদেশে পাড়ি দেন। দেখাশোনার কৌশলে শ্বশুর আয়েন কাজীর কাছ থেকে ছেলেদের নামে লিখে দেয়া ১.৩০ শতক ও অন্য সব স্থাবর-অস্থাবর ১.৮৪ শতক জমি লিখে নেয়া হয়। সম্প্রতি অসুস্থ প্রতিবন্ধী আশরাফ কাজী দেশে ফিরে আসেন এবং বাবার দেয়া সম্পত্তি উদ্ধারের চেষ্টা করেন। বিষয়টি নিয়ে গ্রাম্য-থানায় চলে দেনদরবার।
আশরাফ কাজী জানান, গত রোববার তিনি ধাড়িয়া মৌজার আড়াই বিঘা জমিতে আলু রোপণ করেন। কিন্তু তিন দিনের মাথায় তার লাগানো আলু ফসলসহ ওই জমি জোরপূর্বক সেচ দিয়ে দখলে নিয়েছেন জবরদখলকারী লুৎফর রহমান। তিনি এর দৃষ্টান্তমূলক বিচার চান।
এ ব্যাপারে জমি দখলকারী লুৎফর রহমান বলেন, আমাদের নামে দলিল তাই জমিও আমাদের।
কিচক ইউপি চেয়ারম্যান এ বি এম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী বলেন, ধাড়িয়া গ্রামে জমি দখলের ঘটনার কথা তিনি শুনেছেন। দখল করলেই জমি পাওয়া যায় না। সঠিক কাগজপত্র দেখে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

 


আরো সংবাদ



premium cement