২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে মুসলিম নির্যাতনের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ

-

কাশ্মিরে মুসলমানদের ওপর নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেলে ফরিদপুর ইমাম কল্যাণ ফাউন্ডেশন ও কওমি উলামা পরিষদের আয়োজনে শহরের আলীপুর গোরস্থান জামে মসজিদের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে তারা সমবেত হন। সেখানে মুসলমানদের ওপর জুলুম ও নির্যাতনের প্রতিবাদে সমাবেশ করেন তারা।
ফরিদপুর কওমি উলামা পরিষদের সভাপতি মুফতি কামরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ হোসেন ফায়েক, ফরিদপুর ইমাম কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা ইসমাইল হোসাইন, ইমাম কল্যাণ ফাউন্ডেশন ও ওলামা পরিষদের নেতা মাওলানা আল্লামা হিলাল উদ্দিন, মাওলানা আমজাদ হোসাইন প্রমুখ।
বক্তারা অবিলম্বে কাশ্মিরের সাধারণ জনতার ওপর নিপীড়ন ও নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বলেন, শুধু মুসলমান হওয়ার জন্য সেখানে তাদের ওপর চরম দলন-পীড়ন চালানো হচ্ছে। ঘরে ঘরে তল্লাশি চালিয়ে যুবকদের তুলে নিয়ে যাচ্ছে। মাবোনদের ইজ্জত হরণ করছে।
এ ছাড়া বিশ্বব্যাপীই মুসলমানদের নিগৃহীত করে রাখার ব্লুপ্রিন্ট বাস্তবায়ন করা হচ্ছে। তারা এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান। সমাবেশে আলেম-উলামাসহ বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার মানুষ অংশ নেন।


আরো সংবাদ



premium cement