২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটা পৌর এলাকায় একটু বৃষ্টিতেই হাঁটু পানি

-

বরগুনার পাথরঘাটা পৌর এলাকায় একটু বৃষ্টি হলেই বিভিন্ন সড়কে হাঁটু পানি জমে যায়। সেই সাথে শহরজুড়ে দেখা দেয় জলাবদ্ধতা। পৌরসভার সড়কগুলোতে জায়গায় জায়গায় পিচ ও খোয়া উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলে পোহাতে হয় দুর্ভোগ। পৌর এলাকার প্রধান সড়কটির অবস্থা সবচেয়ে খারাপ। ফলে গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও যানবাহন চলাচল করছে অত্যন্ত ঝুঁকি নিয়ে। সড়কটির খানাখন্দের কারণে মাঝেমধ্যেই ঘটছে নানা দুর্ঘটনা। এতে পৌরবাসীকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।
সরেজমিন দেখা গেছে, পাথরঘাটা পৌরশহর থেকে টেংড়া সড়ক ও রাসেল স্কয়ার থেকে লঞ্চঘাট ব্রিজে যাওয়ার পথে সাবরেজিস্ট্রি অফিসের সামনের সড়কের খুব করুণ দশা। মূল সড়ক থেকে রাস্তা দু’টি নিচু হওয়ায় একটু বৃষ্টি হলেই রাস্তায় উপর হাঁটু পর্যন্ত পানি জমে যায় ও জলাবদ্ধতা থাকে কয়েক দিন পর্যন্ত। এ ছাড়া পৌরসভার তালতলা থেকে বিএফডিসি রোড, পাথরঘাটা পূর্ব বাজার থেকে লঞ্চঘাট এবং লঞ্চঘাট থেকে ফেরিঘাট আবাসন এলাকার রোডসহ প্রায় প্রতিটি রাস্তার বেহাল অবস্থা। একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। আর গাড়ি চললেই পানি ছিটে পথচারীদের গায়ে পড়ে। প্রতিনিয়ত এ রকম ভোগান্তিতে পড়তে হয় বলে জানান ভুক্তভোগীরা।
পৌরশহরের বাসিন্দা শাহ আলম, ছগীর শিকদার, কামাল জোমাদ্দার জানান, সড়ক সংস্কার করার কিছু দিন যেতে না যেতেই বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়। তাদের মতে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করলেও পাথরঘাটা শহরে তার নমুনা চোখে পড়ে না। টেংরা বাজার থেকে আসতে শহরের একমাত্র প্রধান সড়কের এমন দশায় হতাশ পুরো পৌরবাসী। সমস্যা সমাধানে বার বার মেয়র ও কাউন্সিলরদের জানালেও কোনো কাজ হয়নি। অগত্যা পৌরবাসী নিজেরাই উদ্যোগ নিয়ে রাস্তার পানি সরিয়ে ফেলার ব্যবস্থা করেন। তারা জানেন না কবে এ ভোগান্তি শেষ হবে। গুরুত্বপূর্ণ এ সড়কটি দিয়ে চলাচলে প্রতিদিন ভোগান্তি পোহালেও সংশ্লিøষ্ট কারো মাথা ব্যথা নেই। প্রতি নির্বাচনের সময় মেয়র কাউন্সিলররা আশ্বাস দিলেও তারা কিছুই করেন না বলে জানান ভুক্তভোগীরা।
পাথরঘাটা পৌরসভার রাস্তায় জলাবদ্ধতাসহ সব সমস্যার কথা স্বীকার করে মেয়র আনোয়ার হোসেন আকন বলেন, পৌরসভার উন্নয়নে যে পরিমাণ টাকা লাগে তা আমাদের নেই। তিনি জানান, ইতোমধ্যে সিনেমা হলের রাস্তার কাজের দরপত্র হয়ে গেছে। অল্প কিছু দিনের মধ্যেই কাজ শুরু হবে। আর যে রাস্তাগুলোতে পানি জমে সে রাস্তাগুলো সড়ক ও জনপথের (সওজ)। তারপরও পৌরসভার পক্ষ থেকে অনেক স্থান থেকে পানি সরিয়ে দেয়ার জন্য কাজ করা হয়েছে। তিনি আরো বলেন, পৌরসভার জন্য যদি এক কোটি টাকা বরাদ্দ হয় তবে সব ধরনের উন্নয়নমূলক কাজ করে আমরা একটি আদর্শ পৌরসভা পাথরঘাটাবাসীকে উপহার দিতে পারব।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল