২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তজুমদ্দিনে ১৮ বছরেও এমপিও হয়নি দক্ষিণ চাঁচড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

-

ভোলার তজুমদ্দিনের চাঁচড়া ইউনিয়নে স্কুল পর্যায়ে একমাত্র প্রতিষ্ঠান দক্ষিণ চাঁচড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ে ৪০০ শিক্ষার্থীকে পাঠদান করছেন ৬ জন শিক্ষক। সন্তোষজনক ফলাফলের ধারাবাহিকতায় ২০১৮ সালে জেএসসি পরীক্ষায় ৬৫ জন অংশ গ্রহণ করে পাস করেছে শতভাগ। এ বছর বৃত্তি পাওয়া ৬ জনের মধ্যে ২টি রয়েছে টেলেন্টপুল। ইউনিয়নের একমাত্র নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠার ১৮ বছর পরও এমপিওভুক্ত না হওয়ায় অবর্ণনীয় কষ্টে জীবন যাপন করছেন শিক্ষকরা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম নিরব বলেন, চাঁচড়া ইউনিয়নে কোনো প্রতিষ্ঠান না থাকায় গ্রামপর্যায়ে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে ৭৫ শতক জমি স্কুলের নামে রেজিস্ট্রি করে ২০০০ সালে দক্ষিণ চাঁচড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠা করি। শিক্ষকদের অর্থায়নে টিনশেড স্কুলঘর নির্মাণ করে শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখি। নীতিমালা অনুসরণ করে এমপিওভুক্তির জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
চাঁচড়া ইউপি চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান জানান, এই ইউনিয়নে মাধ্যমিক বিদ্যালয় না থাকায় এখানকার ছেলেমেয়েরা প্রায় ১০ কিলোমিটার দূরে শম্ভুপুর খাশেরহাট মাধ্যমিক বিদ্যালয় ও পার্শ্ববর্তী উপজেলা লালমোহনের ধলীগৌর নগর মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়ন করতে বাধ্য হচ্ছে। যে কারণে শিক্ষায় আমরা পিছিয়ে পড়ছি। উপজেলা মাধ্যমিক অফিসার মো: শওকাত আলী জানান, দক্ষিণ চাঁচড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি এমপিওভুক্তি করার জন্য অধিদফতরে আবেদন প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল