০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বগুড়া-সারিয়াকান্দি সংযোগ সড়কে ৫০ মিটার ব্রিজ নির্মাণ নিয়ে অসন্তোষ

-

বগুড়া-সারিয়াকান্দি সংযোগ সড়কের সুখদহ খালের ওপর নির্মাণাধীন ৫০ মিটার ব্রিজ নিয়ে এলাকাবাসীর মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। ব্রিজটি আগের চেয়ে নিচু হওয়ায় স্থায়িত্ব নিয়ে এলাকাবাসী আতঙ্কে রয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ ও দাখিল করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বর্ষাকালে ওই খালে পানি বৃদ্ধির ফলে ব্যবসায়ীদের নৌকায় পারাপার হতে হয়। তাই ওই খালের ওপর একটি ব্রিজ নির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে। কিন্তু নির্মাণাধীন ব্রিজটি পুরাতন ব্রিজের তুলনায় প্রায় ১ মিটার নিচু হওয়ায় বর্ষা মওসুমে নৌকা পারাপার কঠিন হবে। এর ফলে খালের দুই তীর ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। এমনকি পানি প্রবাহ বেড়ে গেলে দুই তীর ভেঙে ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হতে পারে।
এ ব্যাপারে বগুড়া সড়ক বিভাগের একজন সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার (এসডিই) জানান, এটি ডিজাইনারদের ব্যাপার। এ কারণে আগের ব্রিজের তুলনায় নতুন ব্রিজটি ৮ মিটার প্রশস্ত করা হচ্ছে। তিনি আরো জানান, চারটি ব্রিজ ও একটি কালভার্ট মিলে ১৫ কোটি টাকার প্যাকেজে এই কাজটি করা হচ্ছে। এটি পরিবর্তনের কোনো সুযোগ নেই। কারণ ইতঃপূর্বে অনেক সময় অপচয় হয়েছে। আগামী ১৯ জুনের মধ্যে কাজটি শেষ করতে হবে। তারপরও ঢাকা থেকে এক্সপার্ট লোকের আসার কথা রয়েছে। তারা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

 


আরো সংবাদ



premium cement
গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িতে হামলা, হতাহত ৫ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলল সেদিন কেন এমন করেছিলেন শাহরুখ!

সকল