২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রতারণার প্রতিবাদে ফরিদপুরে ম্যাটস শিক্ষার্থীদের মানববন্ধন

-

মেডিক্যাল টেকনোলজি কলেজ কমিউনিটি ম্যাটসের শিক্ষার্থীরা কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতারণা ও হয়রানির অভিযোগে রোববার দুপুরে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন। পরে ফরিদপুরের জেলা প্রশাসক, সিভিল সার্জন ও পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
শহরের পশ্চিম খাবাসপুর ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি মুজিব সড়ক হয়ে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে দুই শতাধিক শিক্ষার্থী মানববন্ধন করে। অন্যান্যের মধ্যে আবদুল্লাহ আল নোমান, সজীব হাসান, আশিক, আন্না আক্তার, মুক্তা আক্তার প্রমুখ বক্তব্য দেন।
শিক্ষার্থীদের অভিযোগ, তাদের চার বছরের কোর্সে তিন বছর একাডেমিক ও এক বছরের ইন্টানি রয়েছে। কলেজ কর্তৃপক্ষ তাদের ভর্তির আগে বিএমডিসির অনুমোদন রয়েছে উল্লেখ করলেও এখন তারা বিএমডিসির সনদ দিতে পারছে না। পরে খোঁজ নিয়ে তারা জানতে পারেন এই কলেজের বিএমডিসির কোনো অনুমোদন নেই। তারা এর প্রতিকার দাবি করেন।
এ ছাড়া একাধিক নারী শিক্ষার্থী অভিযোগ করে, ভাইভা পরীক্ষায় ফেল করিয়ে দেবে কিংবা নাম্বার কম দেয়াসহ নানা অযুহাতে তাদের যৌন হয়রানি করা হয়। তাদের ফরিদপুরের বাইরে ট্যুরে যাওয়ারও অফার দেয়া হয়। অনেক মেয়েই এসব কারণে কলেজ ত্যাগ করেছে।
নাহিদ হাসান নামে এক ছাত্র জানান, ভাইভা পরীক্ষায় কোনো টাকা নেয়ার কথা না থাকলেও ছাত্রদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেয়া হয়, আর ছাত্রীদের কুপ্রস্তাব দেয়া হয়। রাজি না হলে ভাইভাতে ইচ্ছা করে ফেল করিয়ে দেয়া হয়। শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ অধ্যক্ষকে তারা কখনোই পান না। যেকোনো ধরনের অভিযোগ নিয়ে কথা বলতে চাইলে পরিচালকদের সাথে কথা বলতে হয়।


আরো সংবাদ



premium cement