২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লক্ষ্মীপুর-৪ আসনে দুই ভিআইপির লড়াই

-

দুই ভিআইপি প্রার্থীকে নিয়ে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে চলছে ব্যাপক আলোচনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেঘনা উপকূলীয় এ আসনে জেএসডি ও বিকল্প ধারার দুই শীর্ষ নেতা প্রধান দুই জোট থেকে নির্বাচন করবেন বলে এখন পর্যন্ত আভাস পাওয়া যাচ্ছে। এতে কপাল পুড়তে বসেছে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের। যদিও দলের চূড়ান্ত মনোনয়ন পাওয়ার জন্য ঢাকায় অবস্থান করে তারা এখন শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
ভিআইপি মুখগুলো হলোÑ জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) সভাপতি আ স ম আবদুর রব ও বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব:) আবদুল মান্নান।
তারা এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শেষ পর্যন্ত সব কিছু ঠিক থাকলে আওয়ামী লীগ জোট থেকে আবদুল মান্নান (নৌকা) এবং বিএনপি জোট থেকে আ স ম আবদুর রব (ধানের শীষ) নির্বাচনের মাঠে লড়বেন বলে শোনা যাচ্ছে। আ স ম রব এ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আর আবদুল মান্নান এ আসনে নির্বাচনে অংশ নিলেও ফসল ঘরে তুলতে পারেননি। তবে আবদুল মান্নান দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ঢাকার একটি আসনে। এরশাদ সরকারের পতনের পর ১৯৯১ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে পরাজিত করে সংসদ সদস্য হয়েছিলেন।
এদিকে আওয়ামী লীগের শক্ত প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক ফরিদুন্নাহার লাইলী মাঠে রয়েছেন।
ফরিদুন্নাহার লাইলী লক্ষ্মীপুর-৪ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন। নতুন প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের ক্রীড়াবিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক আবদুজ্জাহের সাজু নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে আলোচনায় রয়েছেন।
দলীয় সূত্র জানায়, এ আসনে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, কেন্দ্রীয় যুবলীগ নেতা তাসভীরুল হক অনু, রামগতি পৌরসভার সাবেক মেয়র আজাদ উদ্দিন চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রোকেয়া আজাদ, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিন, সাধারণ সম্পাদক এ কে এম নুরুল আমিন রাজু, সাংগঠনিক সম্পাদক ড. শামছুল কবির ও আওয়ামী লীগ নেতা এ কে এম শরীফ উদ্দিন।
অন্য দিকে বিএনপির প্রার্থী হিসেবে সক্রিয় রয়েছেন রামগতি উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য এ বি এম আশরাফ উদ্দিন নিজান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু ও কেন্দ্রীয় তাঁতী দলের সহ-সভাপতি আবদুল মতিন। তারা তিনজনই দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। ইতোমধ্যে তারা দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে যোগাযোগ বাড়িয়ে নির্বাচনী নির্দেশনা দিচ্ছেন।
কমলনগর ও রামগতির আওয়ামী লীগ এবং বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, জেএসডি ও বিকল্প ধারা এখানে সাংগঠনিকভাবে পাকাপোক্ত নয়। আওয়ামী লীগ-বিএনপির অবস্থান জোরালো। আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা নির্বাচনের মাঠ গরম করলেও জোটগত কারণে মনোনয়ন অনিশ্চয়তায় রয়েছেন তারা। সবার মুখে মুখে এখন মনোনয়নপ্রাপ্তি নিয়ে আলোচনা। আ স ম আবদুর রব ও আবদুল মান্নানকে নিয়ে আলোচনাই বেশি।
লক্ষ্মীপুর-৪ আসনে বর্তমান ভোটার তিন লাখ ১০ হাজার ৮৪৭ জন। গত সংসদ নির্বাচনে ভোটার ছিল দুই লাখ ৬৬ হাজার ৭২৬ জন। সে হিসাবে এ আসনে গত পাঁচ বছরে ভোটার বেড়েছে ৪৪ হাজার ১২১ জন।

 


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল