২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এক যুগেও সংস্কার হয়নি লালমোহনের আজাহারউদ্দীন রোড

-

ভোলার লালমোহনের ডা: আজাহারউদ্দীন রোড থেকে ধলীগৌরনগরের চতলাবাজার যাতায়াতের প্রধান সড়ক চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে। জানা যায়, উপজেলার রমাগঞ্জের পূর্ব চরউমেদের আজাহারউদ্দিন রোড থেকে চতলাবাজার পর্যন্ত এ সড়কটি প্রায় এক যুগ আগে পিচ ঢালাই দিয়ে পাকা করা হয়। এরপর আজ পর্যন্ত কোনো সংস্কার বা মেরামতের ছোঁয়া লাগেনি সড়কটিতে। পুরো সড়কের ইট, সুরকি, বালু উঠে অসংখ্য গর্ত ও খানাখন্দে পরিণত হয়েছে। বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক বাণিজ্য ও পানিসম্পদ মন্ত্রী মেজর (অব:) হাফিজউদ্দীন আহমদ বীর বিক্রম। পিতা ডা: আজাহার উদ্দীন আহমদের নামে সড়কটির নামকরণ। এ সড়ক দিয়ে শত শত যানবাহন ও স্কুল, কলেজ এবং মাদরাসাগামী ছাত্রছাত্রীরা যাতায়াত করে। সড়কের বেহাল দশার কারণে দৈনন্দিন ঘটছে কোনো না কোনো দুর্ঘটনা। বর্ষা মওসুমের প্রায়ই যান চলাচল বন্ধ থাকে।
অটোরিকশা চালক মো: ইউসুফ, বাবুল, রুটি ব্যাপারি মো: শাহেআলম, হুন্ডাচালক মো: জামাল উদ্দীন, মিজান, নীরব, মফিজ, মোশারফ ও নেজামল হক প্রমুখ ক্ষোভের সাথে জানান, সড়কটির খানাখন্দের কারণে আমাদের যানবাহন চালানো বন্ধ করে দেয়া ছাড়া আর উপায় নেই। চতলাবাজার যাওয়ার একমাত্র সড়কটির এ অবস্থা কেউ চোখে দেখছে না। চতলা মোহাম্মদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল হাই জানান, সড়কটি মেরামত করা খুবই জরুরি। ওই অঞ্চল থেকে এ সড়ক দিয়ে আমাদের বিদ্যালয়ের অনেক ছাত্রছাত্রী আসা-যাওয়া করে। কিন্তু রাস্তার অবস্থা খারাপ হওয়ায় নিয়মিত ক্লাসে আসতে সমস্যার সম্মুখীন হতে হয়। করিমগঞ্জ ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো: রুহুল আমিন বলেন, সড়কটি এই অঞ্চলের জনসাধারণের যাতায়াতের একমাত্র ভরসা কিন্তু দীর্ঘদিনে সংস্কার না হওয়ায় যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাবাসীকে।
এ ব্যাপারে রামগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ গোলাম মোস্তফা মিয়া জানান, আশা করি সড়কটির কাজ শুরু হয়ে যাবে। উপজেলা প্রকৌশলী মো: ফোরকান সিকদার বলেন, সড়কটির ব্যাপারে আমরা অবগত তবে কিছু দিন পরে সড়কের কাজ শুরু করা হবে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল