২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পৃথিবীর অস্তিত্বের সাথে আশুরার সম্পর্ক গভীর মুফতি ইজহার

-

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মরহুম জাতীয় নেতৃবৃন্দ এবং চট্টগ্রামের মরহুম মন্ত্রী, জাতীয় ও প্রাদেশিক পরিষদের সদস্য এবং আল্লামা আশরাফ আলী থানভী রহ:-এ স্মরণে এই সভা গত বৃহস্পতিবার হাটহাজারীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি উত্তর জেলার উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন পার্টির সভাপতি আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী।
মাওলানা আহমদ দিদারুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন ড. আ ফ ম খালিদ হোসাইন, বিশেষ অতিথি ছিলেন পার্টির সহসভাপতি মাওলানা ফজলুর রহমান, মহাসচিব আবদুল মাজেদ আতহারী, লে. কর্নেল (অব:) সৈয়দ আলী আহমদ, অধ্যক্ষ মাওলানা সরওয়ার কামাল আজিজি, মুফতি মোহাম্মদ আলী কাসেমী মাওলানা এরশাদ উল্লাহ কাসেমী, মাওলানা আনোয়ার হোসেন রব্বানী, মাওলানা আবদুল্লাহ হারুন মাওলানা প্রমুখ।
প্রধান অতিথি আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, প্রত্যেক শিক্ষাব্যবস্থা যেমন তার একটা নিজস্ব ঐতিহাসিক ধারায় অগ্রসর হয়, তেমনি আমাদের মাদরাসা শিক্ষাব্যবস্থারও রয়েছে ক্রমবিকাশের এক সুদীর্ঘ ধারা ও ঐতিহ্য। এই শিক্ষাব্যবস্থা ভারতীয় উপমহাদেশে মুসলিম শাসনামলের সাধারণ শিক্ষাব্যবস্থার একটা উত্তারাধিকার। সময়ের আবর্তে এতে বহু পরিবর্তন, পরিবর্ধন ও সংযোজন হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল