০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


আগুন নিয়ে খেলবেন না, যুক্তরাষ্ট্রকে চীনের হুশিয়ারি

তাইওয়ানের একটি জাতীয় অনুষ্ঠানে পতাকা হাতে দেশটির বাহিনীর সদস্যরা - ছবি : সংগৃহীত

তাইওয়ানের কাছে যুক্তরাষ্ট্রের অস্ত্র বিক্রির খবরে কঠোর হুশিয়ার উচ্চারণ করে চীন বলেছে, আগুন নিয়ে খেলবেন না। তাহলে এর ভবিষ্যত ভালো হবে না।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগন তাইওয়ানের কাছে ট্যাঙ্ক বিক্রির অনুমোদন দেয়ার পর এর পরিণাম বিবেচনা করে দেখতে আহ্বান জানিয়েছে বেইজিং। চীনা পররাষ্ট্র মন্ত্রী ওয়াং ই’ শুক্রবার হাঙ্গেরি সফরকালে এ বিষয়ে যুক্তরাষ্ট্রকে কঠোর হুশিয়ারি দেন।

তিনি বলেন, আমরা এই পরিকল্পনার পরিণাম বিবেচনা করতে অনুরোধ করছি। এবং আহ্বান জানাই যে, তাইওয়ান ইস্যুতে আগুন নিয়ে খেলবেন না।

তাইওয়ানকে সব সময়ই চীন নিজের অংশ মনে করে আসছে। অন্য দিকে তাইওয়ান চাই স্বাধীন দেশ হিসেবে আত্মপ্রকাশ করতে। যুক্তরাষ্ট্র তাইওয়ানকে সরাসরি স্বীকৃতি না দিলেও ট্রাম্প যুগে দেশটির সাথে কূটনৈতিক সম্পর্ক জোরদার করেছে। আরটি


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল