২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


কাবুলে গাড়ি বোমা হামলায় নিহত ৪

হামলায় আহতদের চিকিৎসা সেবা দেয়া হয় হাসপাতালে - সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে অত্যন্ত সুরক্ষিত একটি বিদেশি কম্পাউন্ডের সামনে গাড়ি বোমা হামলায় নিহত হয়েছেন অন্তত ৪ জন। সোমবার কাবুলের পূর্বাংশের গ্রিন ভিলেজ কম্পাউন্ডের সামনে চালানো এ হামলায় আরও ৯০ জন আহত হয়েছেন। মঙ্গলবার এই হামলার দায় স্বীকার করেছে দেশটির তালেবান বিদ্রোহীরা।

এই গ্রিন ভিলেজ কম্পাউন্ডে বেশ কয়েকটি আন্তর্জাতিক কোম্পানি ও ত্রাণ সংস্থার অফিস রয়েছে। তালেবান যোদ্ধাদের এ হামলায় বিদেশি ও আফগান নিরাপত্তা বাহিনীর বহু সদস্য হতাহত হয়েছেন বলে দাবি করেছেন তালেবানের বিদ্রোহীদের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

এক বিবৃতিত তিনি বলেন,‘এই হামলায় পাঁচ জন অংশ নিয়েছিল। এদের মধ্যে বিস্ফোরক ভর্তি গাড়ি চালিয়ে নিয়ে হামলা চালানো আত্মঘাতী বোমারুও ছিল।’

আফগান যুদ্ধ অবসানের লক্ষ্যে বিভিন্ন গোষ্ঠীর সাথে বৈঠকে অংশ নিতে আফগানিস্তানের জন্য নিযুক্ত মার্কিন শান্তি দূত জালমে খলিলজাদ এখন এ দেশটিতে রয়েছেন। ১৭ বছরের বেশি সময় ধরে চলা যুদ্ধ অবসানে শান্তি আলোচনা জোরদার হলেও লড়াই হ্রাসের ক্ষেত্রে তা কোনো প্রভাব ফেলতে পারেনি।

তালেবান ও অন্যান্য বিদ্রোহী গোষ্ঠীগুলো প্রায় প্রতিদিনই হামলা করছে। নিরাপত্তা বাহিনী ও সরকারি কর্মকর্তারা তাদের হামলার লক্ষ্য হলেও বেসামরিক লোকজনও এসব হামলার শিকার বেশি হচ্ছে।


আরো সংবাদ



premium cement
পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১

সকল