২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তাইওয়ানে ভূমিকম্প

-

তাইওয়ানের পশ্চিমাঞ্চলীয় উপকূলে সোমবার একটি ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৭। ভূমিকম্পটি কয়েকশ’ কিলোমিটার দূরে হংকংয়েও অনুভূত হয়। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা একথা জানিয়েছে। খবর এএফপি’র।

ভূমিকম্পটি সোমবার সকালে তাইওয়ান প্রণালীর পেংহু দ্বীপের প্রায় এক শ’ কিলোমটার দূরে ভূপৃষ্ঠের ১৩ কিলোমিটার গভীরে আঘাত হানে।
এতে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

তাইওয়ানের সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ভূমিকম্পের সময় পেংহু দ্বীপের মাগং নগরীর মানুষ আতঙ্কিত হয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসে।

হংকং পর্যবেক্ষণ সংস্থা জানায়, তারা প্রায় এক হাজার জনের কাছ থেকে ভূমিকম্প অনুভূত হওয়ার খবর পেয়েছে। এর স্থিতিকাল ছিল কয়েক সেকেন্ড।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল