০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


কলকাতায় বোমা বিস্ফোরণে নিহত ১

-

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় একটি বাজারে বোমা বিস্ফোরণে আট বছরের এক বালক নিহত হয়েছে। বালকের মা-সহ আহত হয়েছেন আরও আটজন, যাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

কলকাতার দমদম বিমানবন্দর থেকে দুই কিলোমিটার দূরে নগরবাজার এলাকায় মঙ্গলবার এ ঘটনা ঘটে বলে জানায় এনডিটিভি। সরু গলির ভেতর একটি চারতলা ভবনের সামনে প্রচণ্ড বিস্ফোরণ হলে ভবনের জানালার কাঁচ ভেঙে পড়ে। নিহত বালকের নাম বিভাস ঘোষ। ঘটনার সময় সে তার মায়ের সঙ্গে ওই পথে যাচ্ছিল।

প্রথমে পুলিশ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করে। কিন্তু পরীক্ষায় উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক দিয়ে বিস্ফোরণের আলামত পাওয়া যায়।

পরে অবশ্য চূড়ান্ত প্রতিবেদনে পুলিশ জানায়, সেখানে একটি স্বল্প ক্ষমতার সার্কিট বোমার বিস্ফোরণ হয়েছে। রাজ্যের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট ঘটনাস্থল পরীক্ষা করে দেখেছে বলেও জানায় পুলিশ।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য সুজিত বোসের দাবি, এ হামলার লক্ষ্য ছিলেন তৃণমূল কংগ্রেস নেতা ও স্থানীয় দক্ষিণ দমদম পৌরসভার চেয়ারম্যান পাঞ্চু রায়।

অন্যদিকে, বোমা বিস্ফোরণের ঘটনায় বিজেপি নেতারা ক্ষমতাসীন দলের বিরুদ্ধে নৃশংসতা ছড়ানোর অভিযোগ তুলেছেন।


আরো সংবাদ



premium cement
বিদ্যুৎস্পৃষ্টে নয়, মা গলা টিপে হত্যা করেন শিশু মাইশাকে গরমে ঢাকার হাসপাতালে রোগীর অতিরিক্ত চাপ, শিশু ওয়ার্ডে আসন সঙ্কট প্রকট এ জে মোহাম্মদ আলীর রূহের মাহফিরাত কামনায় সুপ্রিম কোর্টে দোয়া চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ সেলফি তুলতে চাওয়ায় ভক্তের ওপর চটেছেন সাকিব, চেপে ধরলেন ঘাড় টিভি চ্যানেলের অবৈধ সম্প্রচার বন্ধে কার্যক্রম শুরু যেখানে অবৈধ পাথর খনির মিহি গুঁড়াতে ভরে ওঠে ফুসফুস শিবপুরে গৃহবধূর আত্মহত্যা : স্বজনদের দাবি হত্যা, স্বামী আটক সিদ্ধিরগঞ্জে হেলে পড়েছে ৬ তলা ভবন, আতঙ্ক জাতিসঙ্ঘ ত্রাণ সংস্থার প্রধানকে দ্বিতীয়বারের মতো গাজায় প্রবেশে বাধা দিলো ইসরাইল টানা তাপপ্রবাহের পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি

সকল