২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মেয়রকে স্কার্ট-ব্লাউজ পরিয়ে ঘোরালো নগরবাসী!

মেয়রকে স্কার্ট-ব্লাউজ পরিয়ে ঘোরালো নগরবাসী! - ছবি : সংগৃহীত

কত ভোট, আসে কত যায়। কিন্তু প্রতিশ্রুতি আর পূরণ হয় না। এ বড় বিড়ম্বনা বিষয়। নেতা-মন্ত্রীরা জানেন প্রতিশ্রুতি জিইয়ে রেখেই পরবর্তী ভোটে লড়াই করতে হবে। তাই, তা সেটা অপূরণ করে রাখাই শ্রেয়।কিন্তু এবার আর তেমনটি করে পার পাওয়া যাবে না। জনগণকে এমন ভাবে বোকা বানানো গেলে দশবার ভাবতে হবে নেতাদের। অভিনব কায়দায় ব্যর্থ নেতাকে শাস্তি দিয়ে নজির গরল দক্ষিণ মেক্সিকো।

সম্প্রতি, দক্ষিণ মেক্সিকোর প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ মেয়রকে স্কার্ট-ব্লাউজ পরিয়ে গোটা শহরে ঘোরালেন সেখানকার বাসিন্দারা। সম্প্রতি, ওই অঞ্চলের হুক্সিটান প্রদেশের সান আন্দ্রেস পুয়ের্তো রিকো শহরে এমন ঘটনা ঘটেছে। ওই মেয়রের নাম জেভিয়ার জিমেনেজ।

স্থানীয় সূত্র থেকে জানা গেছে, নির্বাচনের আগে শহরের পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়ন করবেন বলে প্রতিশ্রুতি দিয়ে ছিলেন জিমেনেজ। এর জন্য তিন মিলিয়ন পেসো অর্থাৎ প্রায় ১ লক্ষ ৫৮ হাজার ডলার খরচ করার কথা ছিল। কিন্তু নির্বাচনের জয়ী হওয়ার পর সেই প্রতিশ্রুতি পূরণ করেননি জিমেনেজ। ফলে ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয় বাসিন্দারা। তাই, মেয়রকে সামনে পেতেই ক্ষিপ্ত জনতা তাঁকে পাকড়াও করে। তাঁকে লম্বা কালো স্কার্ট ও সাদা ব্লাউজ পরিয়ে শহরজুড়ে ঘোরানো হয়।এই অবস্থা মেয়রকে দেখতে শত শত মানুষ রাস্তায় উপস্থিত ছিলেন। কারো কারো হাতে মেয়র বিরোধী স্লোগান লেখা প্ল্যাকার্ড ছিল।

তরে জনতার রোষের শিকার মেয়র জিমেনেজ বলেন, তিনি প্রতিশ্রুতি পালনে সর্বাত্মক চেষ্টা করেছেন। কিন্তু তহবিলে অর্থ না থাকায় প্রতিশ্রুতি মতো কাজ সম্পাদন করতে পারচ্ছেন না।


আরো সংবাদ



premium cement
শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস

সকল