০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ভেনেজুয়েলায় দেশ ছেড়ে পালালেন মাদুরোবিরোধী বিচারপতি

নিকোলাস মাদুরো - ছবি : বিবিসি

ভেনেজুয়েলায় একতরফা নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মাদুরো প্রেসিডেন্ট হওয়ার প্রতিবাদে দেশ ছেড়েছেন দেশটির সুপ্রিম কোর্টের বিচারপতি ক্রিস্টিয়ান জেরপা। বার্তা সংস্থা রয়টার্সের খবরে প্রকাশ তিনি যুক্তরাষ্ট্রে গেছেন।

রয়টার্স আরো জানিয়েছে, ক্রিস্টিয়ান জেরপা একসময় প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর অনুগত ছিলেন। কিন্তু গত বছর অনুষ্ঠিত একতরফা নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মাদুরো প্রেসিডেন্ট হওয়ার বিষয়টি তিনি মেনে নিতে পারেননি।

ক্রিস্টিয়ান জেরপা যে দেশ ছেড়ে পালিয়েছেন, সেই তথ্যের সত্যতা এক বিবৃতিতে নিশ্চিত করেছেন ভেনেজুয়েলার সুপ্রিম কোর্ট। তবে বিবৃতিতে ক্রিস্টিয়ান জেরপাকে সাবেক বিচারপতি হিসেবে উল্লেখ করা হয়েছে।

ক্যাবল ও ইন্টারনেটে সম্প্রচারিত টিভি ইভিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে জেরপা বলেছেন, ‘আমি নিকোলাস মাদুরোর সরকারকে অস্বীকার করতে ভেনেজুয়েলা ছেড়ে যাচ্ছি।’

‘আমি বিশ্বাস করি মাদুরো দ্বিতীয় বার সুযোগ পেতে পারেন না। কারণ তিনি সুষ্ঠু ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচনে জয়লাভ করেননি’, বলেন তিনি।


আরো সংবাদ



premium cement
ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

সকল