০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


ডায়াবেটিস মেলা

-

ডায়াবেটিস রোগীদের জীবন স্বাচ্ছন্দ্যময় করতে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ডায়াবেটিস মেলা। আগামী ২৩ ও ২৪ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলাটি অনুষ্ঠিত হবে। ডায়াবেটিস রোগীদের জন্য এটি একটি ভিন্নধর্মী আয়োজন। বাংলাদেশে ডায়াবেটিস নিয়ে গবেষণারত কয়েকজন ডাক্তারের প্রচেষ্টায় গঠিত প্রতিষ্ঠান ‘কংগ্রেসিয়া’ এ মেলার আয়োজন করছে।
ডায়াবেটিস মেলার অন্যতম আয়োজক ডা: এজাজ বারী চৌধুরী জানিয়েছেন, ডায়াবেটিস রোগীদের জন্য ভিন্নধর্মী এবং বড় ধরনের একটি আয়োজনের স্বপ্ন আমাদের অনেক দিনের। অবশেষে আমরা ক’জন আয়োজন করতে যাচ্ছি বাংলাদেশের প্রথম ডায়াবেটিস মেলা। এখানে একই ছাদের নিচে ডায়াবেটিস রোগীরা তাদের জীবনে স্বাচ্ছন্দ্য পেতে যাপিত জীবনের সব কিছুর সেবা পাবেন।
ডায়াবেটিস ব্যবস্থাপনার সাথে জড়িত সব পক্ষকে রোগীর সাথে যুক্ত করা, জনসাধারণকে সম্ভাব্য ডায়াবেটিসের ঝুঁকি সম্পর্কে সচেতন করা, কর্মশালা, বক্তৃতা ছাড়াও হাতে-কলমে রোগীদের যতœ ও নিয়ন্ত্রণের শিক্ষাদান এবং সুলভে ডায়াবেটিস পণ্য ও সেবাপ্রাপ্তিই এ মেলার মূল উদ্দেশ্য। ডায়াবেটিস মেলা নিয়ে জনসাধারণের যদি আরো কোনো প্রত্যাশা থাকে, তা-ও জানানোর সুযোগ থাকছে। প্রত্যাশার কথা জানাতে যোগাযোগ করতেু পারেন +৮৮০৯৬৭৮১১৫১১৫ এ নাম্বারে অথবা যবষষড়@পড়হমৎবংংরধ.পড়স এ ঠিকানায়।


আরো সংবাদ



premium cement