২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

এবার পিকআপ চাপা দিল আন্দোলনকারী ছাত্রকে

এবার পিকআপ চাপা দিল আন্দোলকারী ছাত্রকে - ছবি : সংগ্রহ

রাজধানীর যাত্রাবাড়ির দনিয়া এলাকায় আন্দোলকারী শিক্ষার্থীদের ওপর পিকআপ উঠিয়ে দেয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় এক শিক্ষার্থী আহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে তাকে কোন হাসাপাতালে নেয়া হয়েছে তা জানা যায়নি তৎক্ষণিকভাবে।

বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের ধাক্কায় দুই সহপাঠী নিহতের ঘটনায় বুধবার চতুর্থ দিনেরমতো আন্দোলন করছে দেশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এদিক সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে জড়ো হয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা। তারা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না।

ফার্মগেট, মতিঝিল, উত্তরার মতো শনির আখড়া এলাকায়ও অবস্থান নেয় শিক্ষার্থীরা। গাড়ি থামিয়ে লাইসেন্স আছে কিনা জানতে চায় ছাত্ররা। লাইসেন্স না থাকলে আটকে দিচ্ছিল পরিবহন। যাত্রাবাড়ী এলাকার দনিয়াতেও একইভাবে লাইসেন্স পরীক্ষা করার জন্য একটি পিকআপকে আটকানোর জন্য সামনে দাঁড়ায় শিক্ষার্থীরা। কিন্তু না থেমে ড্রাইভার চলতেই থাকে, এরপর পিকআপটি নির্মমভাবে উঠে যায় আন্দোলনরত এক শিক্ষার্থীর ওপরে। চোখের পলকে ক্ষুদে শিক্ষার্থীকে চাপা দিলে পালিয়ে যায় পিকআপ।

বুধবার দুপুরে রাজধানীর শনির আখড়ায় এ ঘটনা ঘটে। শিক্ষার্থীদের উপর পিকআপ উঠিয়ে দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে।
এই ভিডিও প্রসঙ্গে একটি ফেসবুক আইডিতে লেখা হয়েছে, 'শান্তিপূর্ণ আন্দোলন হচ্ছিল। প্রতিটি গাড়ির ড্রাইভারের লাইসেন্স চেক করা হচ্ছিল। লাইসেন্স না থাকলে ড্রাইভারকে নামিয়ে ভাংচুর করা হচ্ছিল। একটি পিক-আপের ড্রাইভারকে থামিয়ে লাইসেন্স চেক করার চেষ্টা করা হলে একজন ছাত্রের গায়ের ওপর দিয়ে উঠিয়ে দিয়ে চলে যায়।

আরো পড়ুন : জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল
রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সেই জাবালে নূর পরিবহনের নিবন্ধন ও ফিটনেস সনদ বাতিল করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

আজ বুধবার সকাল ১১টার দিকে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় জাবালে নূর পরিবহনের বাসের রুট পারমিট বাতিলের ঘোষণা দেন বিআরটিএর চেয়ারম্যান।


অন্যদিকে, বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর প্রত্যেকের পরিবারকে এক সপ্তাহের মধ্যে আপাতত পাঁচ লাখ টাকা (টোকেন মানি) করে ক্ষতিপূরণের নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে, আহতদের চিকিৎসার ব্যয়ভার বহনের জন্য জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে আদেশ দিয়েছেন আদালত।

উল্লেখ্য, গত রোববার দুপুরে হোটেল রেডিসনের সামনে জিল্লুর রহমান ফ্লাইওভার ঘেঁষে রাস্তার বাঁ-পাশে দাঁড়ানো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একদল শিক্ষার্থীর ওপর উঠে যায় জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস। এতে দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। প্রতিবাদে তখন বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।


আরো সংবাদ



premium cement