২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিদ্যুৎ খাতে শেখ হাসিনার ঐতিহাসিক সাফল্যকে ধরে রাখতে সঞ্চালন ও বিতরণ ব্যবস্থা ত্রুটিমুক্ত করতে হবে : সিটি মেয়র

-

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সারা দেশে বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক সাফল্য ও বিজয়ের ধারাকে ধারণ করে বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণ ব্যবস্থাকে সময়োপযোগী এবং ত্র“টিমুক্ত করতে হবে। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জবাবদিহিতা ও দায়বদ্ধতা আরো বেশি কার্যকর করতে হবে।
তিনি সম্প্রতি সরকারের সেবামূলক সংস্থার প্রধানদের সাথে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সমন্বয় সভার অংশ হিসেবে বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ চট্টগ্রাম জোনের শীর্ষ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।
তিনি আরো বলেন, বিদ্যুতের উৎপাদন যেমন বেড়েছে চাহিদাও বেড়েছে। তবে অস্বীকার করার উপায় নেই বিদ্যুতের বিতরণ ব্যবস্থাপনায় ত্র“টি আছে এবং ক্ষেত্রবিশেষে গাফিলতিও আছে। পুরনো সঞ্চালন লাইনের আধুনিকায়ন প্রয়োজন। সবচেয়ে বেশি প্রয়োজন বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগগুলো আমলে আনা। কেন মাঝে মধ্যে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিপর্যয় সৃষ্টি হচ্ছে তা গ্রাহকদের অভিহিত করা এবং সাময়িক ভোগান্তির কারণগুলো ব্যাখ্যা করা উচিত। এর মধ্যেই সরকারি সংস্থার জবাবদিহিতা নিশ্চিত হবে বলে আমি বিশ্বাস করি। এই জবাবদিহিতাই হচ্ছে বর্তমান সরকারের অনুসৃত নীতির মূল দায়বদ্ধতা। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম জাতীয় উন্নয়নের হৃৎপিণ্ড। এই হৃৎপিণ্ডের সঞ্চালক বিদ্যুৎ। চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ বিদ্যুৎ উৎপাদন ক্ষেত্রেও সফল। এর আগে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন দেশের বিদ্যুৎ পরিস্থিতির নানা পরিসংখ্যান তুলে ধরেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সম্পাদক এম এ রশীদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, শ্রম সম্পাদক আবদুল আহাদ এবং চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী শামসুল আলম, বি এম জাহাঙ্গীর, মকবুল হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement