২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পোর্ট সিটি ভার্সিটির শিার্থীদের সিটিভি কেন্দ্র পরিদর্শন

-

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিার্থীরা বেতার সম্প্রচার পদ্ধতি সম্পর্কে বাস্তব জ্ঞান অর্জনের জন্য ‘বাংলাদেশ বেতার (চট্টগ্রাম কেন্দ্র)’ পরিদর্শন করেছেন। গত ২৯ জুলাই বিভাগীয় সভাপতি জুয়েল দাশ, প্রভাষক দিলরুবা আক্তার, সানাউলা হাসান ও প্রশান্ত কুমার শীলের তত্ত্বাবধানে প্রায় ৪০ জন শিার্থী পরিদর্শনে অংশগ্রহণ করেন।
এ সময় শিকসহ শিার্থীদের স্বাগত জানান বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের আঞ্চলিক প্রকৌশলী আবু তাহের। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগের সভাপতি জুয়েল দাশ বিভাগের প থেকে তাকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন।
পরে কেন্দ্রের সহকারী প্রকৌশলী সত্যম চাকমা বার্তা ও অনুষ্ঠান বিভাগের কর্মকর্তা আশরাফুল আলম শিার্থীদের মাস্টার কন্ট্রোল রুম, প্রোডাকশন কন্ট্রোল রুম, এডিটিং প্যানেল, উপস্থাপনা ক, সম্প্রচার ক, সাউন্ড সিস্টেম, রেকর্ড রুম, আর্কাইভ ও সরাসরি সম্প্রচার ক ইত্যাদি শিার্থীদের দেখান এবং সেগুলোর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন। প্রযুক্তিগত বিষয় দেখানোর পাশাপাশি তারা শব্দ সম্পাদনা ও সুপার ইমপোজ করার পদ্ধতি ব্যবহারিকভাবে শিার্থীদের দেখান। চট্টগ্রাম বেতারের কার্যক্রম সম্পর্কে আবু তাহের বলেন, এটি যেহেতু বাংলাদেশ বেতারের আঞ্চলিক কেন্দ্র তাই এখানে আঞ্চলিক ঘটনাগুলো বেশি প্রাধান্য দেয়া হয়। এর সম্প্রচার চট্টগ্রাম কেন্দ্রিক হওয়ায় চট্টগ্রামের সাংস্কৃতিক অনুষ্ঠান গুরুত্বের সাথে প্রচার করা হয়।

 


আরো সংবাদ



premium cement