০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ১ লাখ ২৩ হাজার ৭৫০

- ছবি : সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমণের কারণে মৃতের সংখ্যা দুই দিনে দ্বিগুণ হয়েছে। সর্বশেষ তথ্যমতে যুক্তরাষ্ট্রে ৩৫৪ জনের নতুন মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ২২৭ জনের বলে জানায় জন হপকিন্স বিশ্ববিদ্যালয়।

ইতালি, স্পেন, চীন, ইরান ও ফ্রান্সের পরে আমেরিকা এখন মৃত্যুর দিক দিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।

যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড রাজ্যটি করোনাভাইরাসে প্রথম দুটি মৃত্যুর কথা ঘোষণা করেছে। আর বাকি থাকল হাওয়াই, পশ্চিম ভার্জিনিয়া ও ওয়াইমিং এই তিনটি রাজ্য। যেখানে এখনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৩ হাজার ৭৫০ জন। করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে যেটা সর্বাধিক।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রে করোনা ছড়িয়ে পড়ার কেন্দ্রস্থল নিউইয়র্কে সংক্রমণ হ্রাসের লক্ষে বৃহত্তর নিউইয়র্ককে একটি কোয়ারেন্টাইন হিসেবে বিবেচনা করছেন।

নিউইয়র্কে ৫২,০০০ এর বেশী লোক করোনা আক্রান্ত এবং এতে ৫১৭ জনের মৃত্যু হয়েছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল