০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


সিরিয়ায় কিছু মার্কিন সৈন্য থাকবে : হোয়াইট হাউস

-

যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে মার্কিন মার্কিন সৈন্য পুরোপুরি প্রত্যাহার করা হবে না। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সৈন্য প্রত্যাহার করে নেয়ার পরও দেশটিতে প্রায় ২শ’ মার্কিন সৈন্য থেকে যাবে। বৃহস্পতিবার হোয়াইট হাউস একথা জানিয়েছে।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ সেন্ডার্স বলেন, ‘সিরিয়ায় একটি নির্দিষ্ট সময়ের জন্য প্রায় ২শ’ সৈন্যের ছোট একটি শান্তিরক্ষী দল থেকে যাবে।’ খবর বার্তা সংস্থা এএফপি’র।

ট্রাম্পের ৩০ এপ্রিলের মধ্যে সিরিয়া থেকে ২ হাজার মার্কিন সৈন্য প্রত্যাহারের ঘোষণাটির যখন তীব্র সমালোচনা হচ্ছে ঠিক তখনই হোয়াইট হাউস একথা জানালো। ট্রাম্পের নিজের রিপাবলিকান দলীয় সদস্যরা তার ওই ঘোষণার সমালোচনা করেছেন।

আইএস পরাজিত হয়েছে উল্লেখ করে ডিসেম্বর মাসে ট্রাম্প সিরিয়া থেকে প্রায় দুই হাজার সেনা প্রত্যাহারের ঘোষণা দেন। যদিও এখনো কয়েক হাজার উগ্রবাদী সিরিয়ায় তাদের শেষ ঘাঁটি দখলে রাখার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
মুলাদীর মেঠোপথে শোভা ছড়ানো সোনাইল আজ বিলুপ্তির পথে জয়পুরহাটে ট্রাক্টর-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২ ইউক্রেনে ইস্টার প্রার্থনার মাঝে ড্রোন হামলা, রণাঙ্গনে রাশিয়ার সাফল্য দাবি যে সব কারণে করের বোঝা বাড়তে পারে আগামী বাজেটে প্রেসিডেন্ট বাইডেনের ‘জেনোফোবিক’ বক্তব্য নিয়ে ভারত-জাপানের আপত্তি আ’লীগ নেতাকে কটুক্তি, ছাত্রলীগ সভাপতিকে শোকজ ইসরাইলের হামলা অব্যাহত রাখার ঘোষণা, গাজার যুদ্ধবিরতি আলোচনা শেষ সোনা পাচার, ‘অপমানিত’ হয়ে পদত্যাগ আফগান কূটনীতিকের নেপালের নোটে মানচিত্র, ভারতের তীব্র আপত্তি

সকল