০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


লন্ডনের আইকনিক বিনোদন কমপ্লেক্সে নির্মাণ করা হবে মসজিদ

লন্ডনের আইকনিক বিনোদন কমপ্লেক্সে নির্মাণ করা হবে মসজিদ - ছবি : সংগৃহীত

লন্ডনের আইকনিক বিনোদন কমপ্লেক্স ট্রোকাডেরোতে শিগগির একটি তিনতলা মসজিদ নির্মাণ করা হবে। মসজিদটিতে ৩৯০ জন মুসল্লির সঙ্কুলান হতে পারে। এর নাম রাখ হবে ‘পিকাডিলি প্রেয়ার স্পেস’।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, মসজিদটি নির্মাণ করবেন ৫৬ বছর বয়সী মুসলিম বিলিয়নিয়ার আসিফ আজিজ। তিনি ‘মিস্টার ওয়েস্ট অ্যান্ড’ নামে পরিচিত।

‘পিকাডিলি প্রেয়ার স্পেস’ নামে পরিচিত মসজিদটি পিকাডিলি সার্কাস ও সোহোর মধ্যে ট্রোকাডেরোর ভেতরে নির্মাণ করা হবে। আসিফের ‘আজিজ ফাউন্ডেশনের’ অধীনে মসজিদটি পরিচালিত হবে।

মজার বিষয় হলো, মসজিদটি এমন স্থানে নির্মাণ করা হবে, যেটা শতাব্দিকাল ধরে সমকামী বার, স্ট্রিপ জয়েন্ট ও নাইটক্লাবের জন্য বিখ্যাত। এসব ইসলামে গুরুতর পাপী হিসেবে বিবেচিত। তাই এর নির্মাণ প্রসঙ্গে বিতর্ক সৃষ্টি হয়েছে।

১৮৯৬ সালে নির্মিত ট্রোকাডেরো এক সময় একটি আইকনিক বিনোদন কেন্দ্র হিসেবে বিবেচিত হতো। শতাব্দী ধরে ভবনটি বিভিন্ন রূপে সজ্জিত হয়ে আসছে। কিন্তু সম্প্রতি এর জ্যাজ হ্রাস পেতে শুরু করেছে।

২০১১ সালে আসিফ আজিজের সম্পত্তি কোম্পানি, ক্রাইটেরিয়ন ক্যাপিটাল স্থানটি পুনর্নির্মাণের জন্য ট্রোকাডেরো কিনেছিল।

সূত্র : সিয়াসত ডেইলি


আরো সংবাদ



premium cement
বার্সার হারে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ রাঙ্গামাটিতে বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল রাশিয়ার সাথে সংলাপ অব্যাহত রাখতে হবে : ম্যাক্রোঁ বাল্যবিবাহ ঠেকানোয় বিষপানে তরুণীর আত্মহত্যা মে মাসে দেশে বৃষ্টির সর্বকালের রেকর্ড ভাঙবে! দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে হুঁশিয়ারি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী

সকল