১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ফিনল্যান্ড-সুইডেনের প্রতিশ্রুতি পূরণের অপেক্ষায় তুরস্ক

- ছবি - সংগৃহীত

সুইডেন এবং ফিনল্যান্ড ন্যাটোর সদস্য হওয়ার জন্য আঙ্কারার যে দাবিগুলো পূরণ করার প্রতিশ্রুতি দিয়েছিল, তার অপেক্ষায় রয়েছে তুরস্ক। দেশটির প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান এ কথা বলেছেন।

দেশ দুটিতে অবস্থান করা সন্ত্রাসী গোষ্ঠী নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল তুরস্ক।

এরদোগান বলেন, ‘আমরা যে দাবি করেছিলাম তা পূরণের জন্য অপেক্ষা করছি এবং দেশ দুটির তুরস্কের সাথে কোনো আপোষ করার আশা করা উচিত নয়।’

সোমবার টিআরটি-তে একটি লাইভ সম্প্রচারে তিনি এসব কথা বলেন।

এরদোগান বলেন, এই দুটি দেশকে তুরস্ক ন্যাটোতে যোগদানে সমর্থন করবে বলে আশা করা উচিত নয়, যদি না তারা সন্ত্রাসীদের তুরস্কবিরোধী কার্যকলাপে বাধা দেয়।

তিনি আরো বলেন, আঙ্কারার সন্ত্রাসবাদবিরোধী উদ্বেগের বিষয়ে জার্মানি, ফ্রান্স, ইতালি এবং অন্যান্যদের দ্বারা প্রদর্শিত অবস্থানে আঙ্কারাও বিরক্ত। তিনি উল্লেখ করেছেন যে, সুইডিশ এবং ফিনিশ প্রতিনিধি দলগুলো উল্লেখ করেছে যে অন্যান্য ইউরোপীয় দেশগুলো একই অবস্থানে রয়েছে।

তুরস্কের পরিকল্পিত আন্তঃসীমান্ত অভিযানের বিষয়ে প্রেসিডেন্ট বলেন, সিরিয়া সন্ত্রাসী গোষ্ঠীর আস্তানায় পরিণত হয়েছে এবং রাশিয়া ও ইরানকে তাদের অবস্থান নির্ধারণ করতে হবে।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...!

সকল