২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সম্পর্কের এক নতুন যুগ শুরু করতে যাচ্ছে তুরস্ক ও সৌদি আরব : এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ও সৌদি বাদশাহ সালমান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, রাজনৈতিক, সামরিক ও অর্থনৈতিক ক্ষেত্রে সম্পর্কের এক নতুন যুগ শুরু করতে যাচ্ছে তুরস্ক ও সৌদি আরব। শুক্রবার তুরস্কের প্রেসিডেন্ট এমন মন্তব্য করেন।

সৌদি বাদশাহ সালমানে কথা উল্লেখ করে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেন, মক্কা ও মদিনা শহরের খাদেমের আমন্ত্রণে আমরা সৌদি আরব সফরে এসেছি।

এরদোগান তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে বলেছেন, ভ্রাতৃপ্রতিম দু’দেশের (তুরস্ক ও সৌদি আরব) মধ্যে ঐতিহাসিক, সাংস্কৃতিক ও মানবিক সম্পর্ক আছে। রাজনৈতিক, সামরিক ও অর্থনৈতিক ক্ষেত্রে যেন আমাদের সম্পর্ক আরো বৃদ্ধি পায় তার জন্য অক্লান্ত চেষ্টা করে যাচ্ছি আমরা। আমরা দু’দেশের মধ্যে সম্পর্কের এক নতুন যুগ শুরু করতে যাচ্ছি।

তিনি বলেন, সৌদি আরবের সাথে স্বাস্থ্য, শক্তি, খাদ্য নিরাপত্তা, কৃষি প্রযুক্তি, প্রতিরক্ষা শিল্প ও আর্থিক ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক জোরদার করা হবে। এ বিষয়গুলোতে দু’দেশেরই স্বার্থ জড়িত। এছাড়া নবায়নযোগ্য ও দূষণমুক্ত জ্বালানি খাতে একসাথে কাজ করবে তুরস্ক ও সৌদি আরব।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান আরো বলেন, উপসাগরীয় অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতার বিষয়টি তুরস্কের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ

সকল