২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


‘অবশ্যই মারিউপোল থেকে বেসামরিক লোকদের সরিয়ে নিতে হবে’

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, অবশ্যই মারিউপোল থেকে বেসামরিক লোকদের সরিয়ে নিতে হবে। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে টিআরটি ওয়ার্ল্ড।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে এক ফোনালাপে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, অবশ্যই মারিউপোল থেকে বেসামরিক লোকদের সরিয়ে নিতে হবে। কারণ, ইউক্রেনের ওই শহরটির পরিস্থিতি শঙ্কাজনক এবং সময়ের সাথে সাথে পরিস্থিতি আরো খারাপ হচ্ছে।

তুর্কি যোগাযোগ অধিদফতর জানিয়েছে, ইউক্রেনের প্রেসিডেন্টের সাথে হওয়া ফোনালাপের সময় এরদোগান দেশটির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। এ সময় ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বর্তমান পরিস্থিতি ও দু’দেশের মধ্যকার শান্তি আলোচনা নিয়ে আলোচনা হয়।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান জোর দিয়ে বলেছেন, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে শান্তি আলোচনা চালু করতে প্রস্তুত তুরস্ক। শান্তি আলোচনার ক্ষেত্রে তুরস্ক মধ্যস্থতা করে চায়।

সূত্র : টিআরটি ওয়ার্ল্ড


আরো সংবাদ



premium cement
পাংশায় সজনে পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু কক্সবাজারে পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ ইয়াবা জব্দ প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১

সকল