২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জেরুসালেম পুরো ইসলামি দুনিয়ার সাধারণ ভিত্তি : এরদোগান

রজব তাইয়েব এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, জেরুসালেম শুধু কিছু সাহসী মুসলমানেরই নয়, পুরো ইসলামি দুনিয়ার সাধারণ ভিত্তি।

শুক্রবার ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পার্লামেন্টারি ইউনিয়নের ১৬তম সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে এই কথা বলেন তিনি।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, জেরুসালেমকে রক্ষার অর্থ মানবতাকে রক্ষা করা।

একইসাথে ওআইসির সদস্য দেশগুলোর প্রতি তিনি আহ্বান করেন এমন সব পদক্ষেপ থেকে দূরে থাকার, যা ফিলিস্তিন ইস্যুর ক্ষতি করবে।

তিনি বলেন, 'এটি অন্যায় ও অবিবেচনামূলক যে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ইউরোপে ইহুদিদের গণহত্যার মূল্য ফিলিস্তিনিদের শোধ করতে হবে।'

এরদোগান জানান, পূর্ব জেরুসালেম ও মসজিদুল আকসার মর্যাদা সম্পর্কে তুরস্কের অবস্থান অপরিবর্তিত থাকবে।

এই অঞ্চলে স্থায়ী শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করতে হলে ১৯৬৭ সালের সীমানায় জেরুসালেমকে রাজধানী করে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে বলে জানান তিনি।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল