২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

টেকনোর নতুন দুই স্মার্টফোন

-

দেশের বাজারে উন্নত ক্যামেরার নতুন দুই স্মার্টফোন উন্মোচন করেছে টেকনো। ডিভাইস দু’টি হলো টেকনো ক্যামন ১৫ ও ক্যামন ১৫ প্রো। ডিভাইস দু’টির দাম ধরা হয়েছে যথাক্রমে ১৫ হাজার ৯৯০ টাকা ও ১৯ হাজার ৯৯০ টাকা। ডিভাইস দু’টিতে বিশেষ ফিচার হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরার সাথে আল্ট্রা নাইট টাইভস চিপ, যা স্বল্প আলোতেও ক্যামেরার ছবিগুলোকে করবে প্রাণবন্ত, নিখুঁত ও উজ্জ্বল। টেকনো ক্যামন ১৫ প্রোর ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরার সাথে একটি ৫ মেগাপিক্সেল ১১৫ ডিগ্রি আলট্রাওয়াইড ও ২ সেন্টিমিটার ম্যাক্রো ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। অন্য দিকে টেকনো ক্যামন ১৫-এর প্রধান ক্যামেরার সাথে একটি ২ মেগাপিক্সেল ১১৫ ডিগ্রি আলট্রাওয়াইড ও ২ সেন্টিমিটার ম্যাক্রো ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য ক্যামন ১৫ প্রোতে ব্যবহার করা হয়েছে স্বয়ংক্রিয় ৩২ মেগাপিক্সেল পপ-আপ সেলফি ক্যামেরা এবং ক্যামন ১৫-এ ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।
অ্যান্ড্রয়েড ১০ পাই অপারেটিং সিস্টেম চালিত ক্যামন ১৫ প্রো এবং ক্যামন ১৫ ডিভাইস দু’টিতে যথাক্রমে ৬ দশমিক ৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে এবং ৬ দশমিক ৫৫ ইঞ্চির ডট-ইন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। পাশাপাশি ডিভাইস দু’টিতে যথাক্রমে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রাখা হয়েছে, যা অনায়াসেই সারা দিন গেমিং ও ব্রাউজিং অভিজ্ঞতা নিশ্চিত করবে।
টেকনোর বিবৃতি অনুযায়ী, ৬ গিগাবাইট র্যামের ক্যামন ১৫ প্রোতে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ এবং ৪ গিগাবাইট র্যামের ক্যামন
১৫-এ ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। ডিভাইস দু’টিতে প্রসেসর
হিসেবে আছে হেলিও পি৩৫ এবং হেলিও পি২২ অক্টা-কোর প্রসেসর।
ডিভাইস ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তার জন্য উভয় স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এছাড়া বিশেষ ফিচার হিসেবে ডুয়াল ফোরজি স্ট্যান্ডবাই সুবিধা রয়েছে।

 

 


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল