১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


বিএসএমএমইউ হাসপাতালে সফটওয়্যার সেবা দেবে মাইসফট

বিএসএমএমইউ হাসপাতালে সফটওয়্যার সেবা দেবে মাইসফট -

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপনের কাজ চলছে। হাসপাতাল স্বয়ংক্রিয়করণ বা অটোমেশনের মাধ্যমে সর্বাধুনিক চিকিৎসাসেবা নিশ্চিত করা ও সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে হাসপাতালটিতে ব্যবহার করা হবে আধুনিক সফটওয়্যার প্রযুক্তি। এখানে বাংলাদেশী সফটওয়্যার কোম্পানি মাইসফট এবং কোরিয়ান কোম্পানি এমিস টেকনোলজি ও হুন্দাই অটোএভার যৌথভাবে স্বাস্থ্যসেবা খাতের জন্য তৈরি বিশেষ এক ইআরপি সফটওয়্যার সেবা দেবে।
মাইসফট কর্তৃপক্ষ জানিয়েছে, এই সফটওয়্যারের মাধ্যমে হাসপাতালের কার্যক্ষমতা বৃদ্ধি, রোগীদের উন্নত সেবা প্রদান, দক্ষতা ও উৎপাদনশীলতা বৃদ্ধিসহ নানা কাজ সম্পাদন করা যাবে। রোগী হাসপাতালে ঢোকার পর তার নিবন্ধন থেকে শুরু করে চিকিৎসক দেখানো, পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ ব্যবস্থাপনা, হাসপাতালে ভর্তি এবং হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া পর্যন্ত প্রয়োজনীয় সবকিছু প্রযুক্তির ব্যবহারে সহজ করাই হবে এ সফটওয়্যারের প্রধান কাজ। সফটওয়্যারটির রয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মডিউল। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ওপিডি বা বহির্বিভাগ ব্যবস্থাপনা মডিউল, আইপিডি বা আন্তঃবিভাগ ব্যবস্থাপনা মডিউল, ল্যাবরেটরি ইনফরমেশন সিস্টেম (এলআইএস), রেডিওলজি ইনফরমেশন সিস্টেম (আরআইএস), এইচআর অ্যান্ড পে-রোল ম্যানেজমেন্ট, স্টোর অ্যান্ড ইনভেনটরি ম্যানেজমেন্ট, ফিক্সড অ্যাসেট ম্যানেজমেন্ট, অ্যাকাউনটিং ম্যানেজমেন্ট, বাজেট ম্যানেজমেন্ট ইত্যাদি।
মাইসফটের ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুরুল হক বলেন, হাসপাতাল স্বয়ংক্রিয়করণ বা অটোমেশনের ক্ষেত্রে বিগত এক দশকে মাইসফট লিমিটেড অত্যাধুনিক স্বাস্থ্যসেবা খাতের ইআরপি সফটওয়্যার তৈরি করার মাধ্যমে আস্থা অর্জনে সফল হয়েছে। দেশে দুইশরও বেশি হাসপাতালে মাইসফট লিমিটেড হেলথ কেয়ার ইআরপি সফটওয়্যার সেবা দিচ্ছে।
সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এই সফটওয়্যার তৈরির কার্যক্রম উদ্বোধন করা হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, মাইসফট লিমিটেড এবং কোরিয়ান কোম্পানির প্রতিনিধি দল উপস্থিত ছিল।


আরো সংবাদ



premium cement
ভারতীয় শ্রমিকরা ইসরাইলি সৈন্যদের ছাউনি, ফিলিস্তিনিদের বন্দীশালা নির্মাণ করছে! বরের বয়স ১০০, কণের ৯৬! সিনেমার গল্পকেও হার মানানো প্রেমকাহিনী কোহলির দুরন্ত ইনিংস, পাঞ্জাবকে হেলায় হারাল বেঙ্গালুরু আত্মসম্মানে আঘাত, অধিনায়কত্ব ছাড়ছেন রাহুল! দেড় বছর পর ভারতে রাষ্ট্রদূত পাঠাচ্ছে চীন চলতি বছরেই শ্রীলঙ্কায় রাষ্ট্রপতি নির্বাচন অস্ত্রের চালান স্থগিত, যুক্তরাষ্ট্রকে যা বলল ইসরাইল রাফায় বড় অভিযান চালিয়েও হামাসকে হারানো সম্ভব নয় : হোয়াইট হাউস দুর্নীতির স্বর্ণরেণু, বিন্দু থেকে যেভাবে সিন্ধু মিসরে মুসলিম ব্রাদারহুডের ভবিষ্যৎ বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত ডেভিড মিল

সকল