০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


‘পুলিশ পরিবারের সদস্যদের বিদেশ যেতে সব ধরনের সহযোগিতা দেয়া হবে’

- ছবি : বাসস

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্য কেউ বিদেশ যেতে চাইলে তাকে প্রশিক্ষণসহ বিদেশ প্রেরণে সব ধরনের সহযোগিতা দেয়ার ঘোষণা দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

প্রতিমন্ত্রী শনিবার (৯ মার্চ) দুপুরে সিলেট পুলিশ লাইন্সে সিলেট জেলা পুলিশ আয়োজিত ও সিলেটে কর্মরত সকল পুলিশ ইউনিটের সহযোগিতায় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, পুলিশ অসহায় মানুষের দুর্দিনের বন্ধু, ‘দুষ্টের দমন শিষ্টের পালন’ হচ্ছে পুলিশের কাজ। মানুষের জানমালের নিরাপত্তা প্রদানের পাশাপাশি দেশের মুক্তিযোদ্ধ ও গণতন্ত্রে রক্ষায় পুলিশ সদস্যরা সকল সময় অনন্য ভূমিকা পালন করে আসছেন।

প্রতিমন্ত্রী এসময় বলেন, জাতির পিতার কন্যা সরকারপ্রধান শেখ হাসিনা পুলিশ সদস্যদের উন্নয়ন ও কল্যাণে সকল সময় আন্তরিক। পুলিশকে ঢেলে সাজাতে ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতেও যা যা করার দরকার তা করা হবে।

নিহত সকল পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের পরিবারের সদস্য কেউ বিদেশ যেতে চাইলে তাদেরকে প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ব্যাংক ঋণ প্রদানসহ সহজ শর্তে বিদেশ প্রেরণে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় থেকে সব ধরনের সহযোগিতার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

সভায় সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী নিহত পুলিশ সদস্যদের ছেলে মেয়েদের পড়ালেখার খরচের জন্য তার পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫০ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন।

সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন, সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রী ও বর্তমান সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ, ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী, হাবিবুর রহনান হাবিব এমপি, বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি, সিলেট সিটি করপোরেশনের মেয়র মো: আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: জাকির হোসেন খান, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন খান, সিলেট জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দীন আহমদ, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল।

এরআগে সকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ লাইন্সে নির্মিত স্মৃতিসৌধে পুলিশের বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য, পুলিশের কর্তব্যরত অবস্থায় বিভিন্ন সময় সিলেট জেলায় নিহত সাত পুলিশ সদস্যদের স্মরণে প্রতিবছরের ন্যায় এবছরও সিলেট জেলা পুলিশ এ অনুষ্ঠান আয়োজন করে। নিহত পুলিশ সদস্যদের মধ্যে এএসআই (নিরস্ত্র) নুর মোহাম্মদ, এসআই (নিরস্ত্র) সমরুল ইসলাম, এসআই (নিরস্ত্র) মো: ইসমাইল আলী, কনস্টেবল বদরুল ইসলাম, কনস্টেবল এমরান হোসাইন, কনস্টেবল চম্পক রঞ্জন দাস ও কনস্টেবল মো: ফয়সল আহমদ রয়েছেন।

অনুষ্ঠানে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন অতিথিরা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল