১৭ জুন ২০২৪
`

ঘূর্ণিঝড় রেমাল : কলকাতায় ২১ ঘণ্টা উড়োজাহাজের ওঠানামা বন্ধ থাকবে

- ছবি : এনডিটিভি

বঙ্গোপসাগরে সৃষ্ট শক্তিশালী ঘূর্ণিঝড় রেমালের কারণে কলকাতা বিমানবন্দরে আগামীকাল রোববার ১২টা থেকে পরবর্তী ২১ ঘণ্টা বিমান ওঠানামা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ শনিবার (২৫ মে) কলকাতার নেতাজী সুভাস চন্দ্র বোস বিমানবন্দর কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, বিমানবন্দরটির পরিচালক সি পাত্তাভি বলেন, কলকাতাসহ পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় রিমালের প্রভাব কী হতে পারে, তা নিয়ে অংশীজনদের সাথে বৈঠক হয়েছে। সেখানে রোববার দুপুর ১২টা থেকে পরের দিন সোমবার সকাল ৯টা পর্যন্ত ফ্লাইট কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কলকাতায় তীব্র বাতাস ও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, রোববার রাতে বাংলাদেশের খেপুপাড়া এবং পশ্চিমঙ্গের সাগরদ্বীপের মাঝামাঝি অঞ্চল দিয়ে ঘূর্ণিঝড়টি বয়ে যাবে। ওই সময় ঝড়টির গতিবেগ থাকবে ঘণ্টায় ১১০ থেকে ১২০ কিলোমিটার। আর ঝড়ো বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১৩৫ কিলোমিটার।

বঙ্গোপসাগরে অবস্থান করা গভীর নিম্নচাপটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঘূর্ণিঝড় রেমালে পরিণত হয়েছে। যা সর্বোচ্চ ক্যাটাগরি-১ শক্তিমাত্রার ঝড় হিসেবে ২৬ মে দিবাগত রাত থেকে ২৭ মে সকালের মধ্যে উপকূল অতিক্রম করতে পারে। নিজস্ব পর্যবেক্ষণের ভিত্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ওয়েদার অবজারভেশন টিম (বিডব্লিউওটি)।

সূত্র : এনডিটিভি, টাইমস অফ ইন্ডিয়া ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত কচুখেতে মিলল কীটনাশক ব্যবসায়ীর গলাকাটা লাশ ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের ধলেশ্বরী নদী থেকে কারা হিসাবরক্ষকের লাশ উদ্ধার ঈদে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ২ ভাই নিহত গুম-খুন হওয়া নেতাদের পরিবারের খোঁজখবর নিলেন রিজভী স্লোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক অল্প পুঁজি নিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম : শান্ত ফিলিস্তিনিদের জন্য দোয়া ও ত্রাণ পাঠিয়ে এশিয়াজুড়ে ঈদ উদযাপন নেপালের জয়ের সম্ভাবনা দেখে নর্তন-কুর্দন, পড়ে গেলেন সুইমিং পুরে, ভিডিও ভাইরাল তানজিমের এক স্পেলে বাংলাদেশ যেভাবে 'সুপার এইট' নিশ্চিত করল

সকল