০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


জিন্নাহ বিমানবন্দরে ‘রোড টু মক্কা প্রজেক্ট’ শুরুর নির্দেশ এমবিএসের

জিন্নাহ বিমানবন্দরে ‘রোড টু মক্কা প্রজেক্ট’ শুরুর নির্দেশ এমবিএসের - ছবি : দি নিউজ

ইসলামাবাদের পর সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান (এমবিএস) করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে ‘রোড টু মক্কা প্রজেক্ট’ অবিলম্বে শুরুর নির্দেশ দিয়েছেন।

রোববার দুই সদস্যের সৌদি প্রতিনিধি দল জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ) সূত্রে জানা গেছে, সৌদি কনসাল জেনারেলও সফররত সৌদি প্রতিনিধি দলের সাথে ছিলেন।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে, করাচি এবং সিন্ধুজুড়ে হজযাত্রীদের যাতায়াত ও অন্যান্য প্রয়োজনীয় বিষয় জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের ‘রোড টু মক্কা প্রজেক্ট’-এর অধীনে সম্পন্ন করা হবে। তারা সরাসরি জেদ্দা থেকে তাদের নিজস্ব পরিবহনে ভ্রমণ করবে এবং মদিনা বিমানবন্দরে অভিবাসনের দীর্ঘ প্রক্রিয়া অতিক্রম না করেই তাদের বাসস্থানে চলে যায়।

ইতোমধ্যেই ইসলামাবাদ বিমানবন্দরে ‘রোড টু মক্কা প্রজেক্ট’ সফলভাবে চালু হয়েছে। জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক সৌদি প্রতিনিধি দলকে ব্রিফ করেন। তিনি বিমানবন্দরের লাউঞ্জ পরিদর্শনের আমন্ত্রণ জানান।

সৌদি প্রতিনিধি দল তার সফরের সময় বিমানবন্দর নিরাপত্তা বাহিনী, এফআইএ এবং কাস্টমসের কর্মকর্তাদের সাথে দেখা করেন। পাশাপাশি অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করার জন্য প্রযুক্তিগত দলের সাথে বৈঠক করেছেন। করাচি বিমানবন্দরে হজযাত্রীদের জন্য ইমিগ্রেশন সুবিধার চূড়ান্ত রূপ দেয়া হবে কয়েক দিনের মধ্যে। জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে লাউঞ্জ এবং হল বরাদ্দ করা হবে। সেখানে অন্য কর্মকর্তাদের সাথে প্রয়োজনীয় ইমিগ্রেশন কর্মীরা তাদের কাউন্টারে একটি কম্পিউটার সিস্টেম ইনস্টল করবেন। এভাবে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দর পাকিস্তানে দ্বিতীয় হয়ে উঠবে রোড টু মক্কা প্রকল্প চালু করা।

সূত্র : দি নিউজ


আরো সংবাদ



premium cement
গাজীপুরে ট্রাক-পিকআপের সংঘর্ষে নিহত ২ মুন্সিগঞ্জে লরিচাপায় এক পরিবারের ৩ জন নিহত আড়াইহাজারে মুরগি রান্নাকে কেন্দ্র করে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ চীন কিভাবে ইরানকে নিষেধাজ্ঞা মোকাবেলায় সাহায্য করছে হবিগঞ্জে এপেক্স শো-রুমে আগুন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের দল ঘোষণা পশ্চিমি রাষ্ট্রগুলো সরাসরি সম্পৃক্ত হলে রাশিয়া ইউক্রেন যুদ্ধ তীব্রতর করতে পারে চলমান তাপপ্রবাহের শেষ দিন আজ! ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের দাবি মেনে নিলো দুটি মার্কিন বিশ্ববিদ্যালয় গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে বিবেচনা করছে হামাস ই-ফাইলিং এবং ই-রিটার্ন : একটি ঝামেলা-মুক্ত কর-মওসুম

সকল