১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


পবিত্র কাবার ভেতরে পাক সেনাপ্রধানের নামাজ আদায়

পবিত্র কাবাঘর থেকে নফল আদায় করে বের হচ্ছেন পাক সেনাপ্রধান - ছবি : সংগৃহীত

সরকারি সফরে সৌদি আরব অবস্থান করছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিম মুনির। এরই মধ্যে মক্কায় পবিত্র ওমরাহ পালন সম্পন্ন করেছেন তিনি। এ সময় তার সম্মানে পবিত্র কাবাঘরের দরজা খুলে দেয়া হয় এবং তিনি কাবার অভ্যন্তরে নফল নামাজ আদায়ের সৌভাগ্য লাভ করেন।

সোমবার দি নিউজের সূত্রে জি নিউজ এ তথ্য নিশ্চিত করে।

ইনস্টাগ্রামে কুরআনের হাফেজ সেনাপ্রধান আসিম মুনিরের এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশিত হয়েছে। তাতে দেখা যায়- কয়েকজন লোকের সাথে কাবার দরজা দিয়ে বের হচ্ছেন তিনি। তার পরনে কালো জ্যাকেট ও প্যান্ট।

স্থানীয় সংবাদমাধ্যগুলো বলছে, এই সফরে জেনারেল আসিম মুনির ইসলামের দ্বিতীয় পবিত্রতম ইবাদতস্থল মসজিদে নববীতেও উপস্থিত হন এবং রাসূল সা:-এর রওজা মোবারক জেয়ারতে ধন্য হন। তার মসজিদে নববীতে প্রবেশেরও একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়- সৌদি আরবের নিরাপত্তা বাহিনী তাকে গার্ড দিচ্ছে।

নবনিযুক্ত সেনাপ্রধান সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে সরকারি সফর করছেন। গত ৪ জানুয়ারি থেকে শুরু হওয়া এই সফর চলবে আগামীকাল ১০ জানুয়ারি পর্যন্ত। সেনাপ্রধানের দায়িত্ব নেবার পর আসিম মুনিরের এটিই সর্বপ্রথম বিদেশ সফর।

সোমবার দিনের শুরুতে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানায়, এরই মধ্যে সেনাপ্রধান সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাথে সাক্ষাৎ করেছেন। এ সময় ভ্রাতৃপ্রতিম দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে আলোচনা হয়।

এসপিএ দুই প্রতিনিধির সাক্ষাতের কিছু স্থিরচিত্র টুইটারে শেয়ার করে। তাতে দেখা গেছে- ক্রাউন প্রিন্স আসিম মুনিরকে উষ্ণ অভ্যর্থনা জানাচ্ছেন। বৈঠকটি অনুষ্ঠিত হয় সৌদি আরবের আলউলা শহরে অবস্থিত বিন সালমানের ‘উইন্টার ক্যাম্পে’।

বৈঠকে তারা দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি নানা সুযোগ-সুবিধা নিয়ে পর্যালোচনা করেন এবং অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বেশ কিছু বিষয়েও তাদের মধ্যে আলোচনা হয়।

দি স্টেট নিউজ এজেন্সি জানায়, ‘উইন্টার ক্যাম্পে’র বৈঠকে সৌদি প্রতিরক্ষমন্ত্রী যুবরাজ খালিদ বিন সালমান ও ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার ড. মোসাইদ বিন মোহাম্মদ আল আইবান উপস্থিত ছিলেন।

এর আগে, গত ৫ জানুয়ারিতেও জেনারেল মুনির রিয়াদে প্রতিরক্ষামন্ত্রী খালিদ বিন সালমানের সাথে সাক্ষাত করেন, যেখানে দু’জন পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। সাক্ষাতের শুরুতে সেনাপ্রধানের দায়িত্ব পাওয়ায় জেনারেল আসিম মুনিরকে অভিনন্দন জানান সৌদি প্রতিরক্ষামন্ত্রী।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement

সকল