০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


ভারতে বাড়ছে সংক্রমণ, পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

ভারতে বাড়ছে সংক্রমণ, পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র - ফাইল ছবি

শুক্রবারই গত ৩ মাসের মধ্যে রেকর্ড বৃদ্ধি হয়েছিল ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায়। চার হাজেরের উপরে উঠে গিয়েছিল ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা। শনিবার সে তুলনায় আক্রান্তের সংখ্যাটা খানিক কমলেও স্বস্তি মিলল না।

এদিন ফের প্রায় চার হাজার মানুষ এই করোনার কবলে পড়লেন। দেশে নতুন করে এভাবে করোনা বাড়তে থাকায় ফের নড়েচড়ে বসেছে প্রশাসন। শুক্রবারই কেন্দ্রের তরফে সবচেয়ে বেশি প্রভাবিত পাঁচটি রাজ্যকে সতর্ক করা হয়েছে।

শনিবার ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬২ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ২২ হাজার ৪১৬ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি।

ভারতে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৫ শতাংশ। রিপোর্ট বলছে, এক দিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। দেশে এখনো পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ৬৭৭ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখননো পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লাখ ২০ হাজার ৩৯৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৬৯৭ জন। সুস্থতার হার কমে দাঁড়াল ৯৮.৭৩ শতাংশ।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য জানাচ্ছে, এখনো পর্যন্ত দেশে ১৯৩ কোটি ৯৬ লাখের বেশি ডোজ করোনার টিকা দেয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১১ লাখের বেশি মানুষ।
সূত্র : সংবাদ প্রতিদিন

দেখুন:

আরো সংবাদ



premium cement
ভ্যান চালক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড রোহিঙ্গাদের জন্য তহবিল গঠনে নতুন অংশীদার খুঁজুন : আইওএমের উদ্দেশে প্রধানমন্ত্রী দু’টি পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ অর্থনৈতিক-নিরাপত্তা-অভিবাসন অংশীদারিত্ব জোরদারে ঢাকায় যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে : রিজভী একটি ভ্যানের জন্য হত্যা : জয়পুরহাটে ৩ জনের মৃত্যুদণ্ড উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সী ক্রিকেটার রাফায় অভিযান নিয়ে নেতানিয়াহুকে আবারো সতর্ক করলেন বাইডেন ডেঙ্গু সংক্রমণ বাড়লে হাসপাতাল খালি রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ইসরাইল ও হামাসকে যুদ্ধবিরতির জন্য ‘আরো প্রচেষ্টা চালাতে’ জাতিসঙ্ঘ প্রধানের আহ্বান পি কে হালদারের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ নিয়ে সিদ্ধান্ত ১০ জুন

সকল