০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডি-চকের দিকে যাচ্ছে ইমরানের আজাদি মার্চ, রেড জোন রক্ষায় সেনাবাহিনী তলব

ডি-চকের দিতে যাচ্ছে ইমরানের আজাদি মার্চ, রেড জোন রক্ষায় সেনাবাহিনী তলব - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান সব বাধা উপেক্ষা করে তার বহর নিয়ে রাজধানী ইসলামাবাদের ডি-চকের দিকে যাচ্ছেন। আর সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং রেড জোনে অবস্থিত সরকারি অফিসগুলো রক্ষায় সেনাবাহিনী তলব করেছে। সরকার জানিয়েছে, সংবিধানের ২৪৫ ধারার আলোকে সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেনাবাহিনী তলব করেছে।
সরকারের পদত্যাগ এবং অবিলম্বে নির্বাচনের দাবিতে ইমরান খান আজাদি মার্চ নামের এই লং মার্চের ডাক দিয়েছেন।

রাজধানী ইসলামাবাদে আইন প্রয়োগকারী সংস্থার সাথে পিটিআই কর্মীদের সংঘর্ষের প্রেক্ষাপটে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের হুঁশিয়ারি
এদিকে ইসলামাবাদ পুলিশ এক হুঁশিয়ারি বার্তা উচ্চারণ করে পিটিআই কর্মীদের রেড জোনে প্রবেশ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।
ইসলামাবাদ পুলিশ এক টুইটারে জানিয়েছে, রেড জোনে প্রবেশ বরদাস্ত করা হবে না। সকল বিক্ষোভকারী ও তাদের নেতাদের সংশ্লিষ্ট এলাকায় প্রবেশ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

এদিকে ইমরান খান বুধবার রাজধানী ইসলামাবাদে প্রবেশের মুহূর্তে বলেছেন, নির্বাচনের ঘোষণা না দেয়া পর্যন্ত আমরা ডি-চক ত্যাগ করব না। তিনি বলেন, সবাই দেখতে পাবে যে 'আমরা এখানে এসেছি জিহাদ করতে, রাজনীতি করতে নয়।'
তিনি বলেন, সরকার জুনে নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত আমরা ডি-চক ত্যাগ করব না। তিনি সকল পাকিস্তানিকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন।

এদিকে পুলিশের সাথে সংঘর্ষ করতে করতেই বিক্ষোভকারীরা ডি-চকে প্রবেশ করতে শুরু করেছে। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করলেও তাদের সংযত করতে পারছে না। বিক্ষোভকারীরাও পাথর নিক্ষেপ করে জবাব দেয়।

সূত্র : জিও নিউজ, দি নিউজ ইন্টারন্যাশনাল, ডন


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল