০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানে চিনি রফতানিতে শাহবাজ শরিফের নিষেধাজ্ঞা

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তানে চিনি রফতানিতে নিষেধাজ্ঞা আরোপ করেছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সোমবার চিনি রফতানির ওপর এ কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেন শাহবাজ।

এ বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার টু্‌ইটার অ্যাকাউন্টে বলেন, আমি (পাকিস্তানের) দেশীয় চাহিদা পূরণে চিনি রফতানির ওপর একটি পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা আরোপ করার আদেশ দিয়েছি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন যেন দেশে পর্যাপ্ত পরিমান চিনির মজুত থাকে। তিনি একই সাথে কঠোর সিদ্ধান্ত নিয়েছেন যেন চিনি চোরাচালান ও গুদামজাতকরণ বন্ধ করা হয়।

বিভিন্ন গোপন সূত্র থেকে জানা গেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার অর্থনৈতিক উপদেষ্টা ও বিশেষজ্ঞ দলকে নির্দেশ দিয়েছেন যেন দেশের চাহিদা আগে পূরণ করা হয়। তিনি মূলত বিভিন্ন নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল করতে চান।

শাহবাজ শরিফ চিনি রফতানির সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীকে আদেশ দিয়েছেন যেন এ বিষয়ে তাকে প্রতিনিয়ত তথ্য দেয়া হয়। চিনি রফতানিতে নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে কোনো অবহেলা করা হলে বা তা লঙ্ঘিত হলে তার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা দায়ী থাকবেন।

সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন


আরো সংবাদ



premium cement
উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক সিরাজদিখানে শিশু অপহরণ, থানায় অভিযোগ প্রিমিয়াম আবায়া হিজাবের জন্য মহিলাদের পছন্দের শীর্ষে মডেস্ট কালেকশনের প্রোডাক্ট

সকল