০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পদত্যাগ করতে পারেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে - ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার মন্ত্রিসভা জানিয়েছে, শ্রীলঙ্কার ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় ব্যর্থ হয়ে পদত্যাগ করতে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের অনুরোধে সাড়া দিয়ে পদত্যাগ করার ব্যাপারে সম্মত হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। শ্রীলঙ্কার ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট মোকাবেলা করতে জরুরি অবস্থা ঘোষণা করার পর এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

কলম্বো পেজ নামের একটি পত্রিকা তাদের প্রতিবেদনে জানিয়েছে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে মন্ত্রিসভার একটি বিশেষ অধিবেশনে মাহিন্দা রাজাপাকসে দেশটির প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে রাজি হন। মন্ত্রিসভার এ বিশেষ অধিবেশে সভাপতি ছিলেন গোটাবায়া রাজাপাকসে।

এ বিষয়ে শ্রীলঙ্কার মন্ত্রিসভা জানিয়েছে, শ্রীলঙ্কার ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় ব্যর্থ হয়ে পদত্যাগ করতে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করলে তার নেতৃত্বাধীন শ্রীলঙ্কার মন্ত্রিসভাও ভেঙে দেয়া হবে।

এদিকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে বলেছেন যে তার পদত্যাগই যদি হয় দেশটির অর্থনৈতিক সঙ্কটের একমাত্র সমাধান, তবে তিনি পদত্যাগ করবেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল